৩ মে, ২০১৬ ১৩:০০

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসুচি পালন করেছে মুক্তিযোদ্ধারা।

আজ সকালে পুরাতন আদালত রোডস্থ টাঙ্গাইল মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ড কার্যালয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি পালন করেন টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড। 

এসময় টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের কমান্ডার জহিরুল হক ডিপটি, সাংগঠনিক কমান্ডার জয়নাল আবেদিন ফারুক, সহকারী কমান্ডার আকবর হোসেন, আনোয়ার হোসেনসহ জেলার সকল মুক্তিযোদ্ধারা এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা পদে পদে লাঞ্ছিত ও নির্যাতনের শিকার হচ্ছে। এমনকি মুক্তিযোদ্ধার সন্তান দ্বারাও মুক্তিযোদ্ধারা অপমানিত ও নির্যাতনের শিকার হচ্ছে যা খুবই দুঃখজনক। একজন রাজাকার-রাজাকারের হাতে লাঞ্ছিত হয় না। আর একজন মুক্তিযোদ্ধা অপর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান দ্বারা লাঞ্ছিত হচ্ছে। আমরা নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে ১৯৭১ সালে অস্ত্র হাতে যুদ্ধ করেছি। আজ আমরাই স্বাধীন দেশে নির্যাতনের শিকার হচ্ছি। 

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছেন। সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য কতিপয় কুচক্রিমহল সব সময় অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তারা আজ প্রকাশ্যে মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিত ও হামলা করে যাচ্ছে। চিহ্নিত এই হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল টাঙ্গাইল মুক্তিযোদ্ধা মার্কেটের নিচ তলায় কতিপয় মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা বীর মুক্তিযোদ্ধা বাছেদুল আলম সিদ্দিকী চন্দন এর ওপর হামলা চালিয়ে তাকে মারাত্বক আহত করে। এঘটনায় পরদিন ২৩ এপ্রিল ঐ মুক্তিযোদ্ধা বাদী হয়ে অন্য মুক্তিযোদ্ধা ও তার সন্তানসহ ৯ জনকে আসামী করে টাঙ্গাইল মডেল থানায় এজাহার দায়ের করেছেন।

 


বিডি-প্রতিদিন/ ০৩ মে, ২০১৬/ হিমেল-১৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর