৩ মে, ২০১৬ ১৩:২৪

এমপির ভাইয়ের বিরুদ্ধে মারধরের অভিযোগ, আটক ২

নেত্রকোনা প্রতিনিধি:

এমপির ভাইয়ের বিরুদ্ধে মারধরের অভিযোগ, আটক ২

টেন্ডার না পেয়ে সরকারী কর্মচারীকে মারধরের অভিযোগে এমপি ছবি বিশ্বাসের ভাই সহ ১০ জনের বিরুদ্ধে সোমবার রাতে কলমাকান্দায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় উত্তম ও আউয়াল নামের দুই জনকে আটক করেছে পুলিশ। 

এদিকে সরকারী কাজে বাধা প্রদান, ভাঙচুর ও কর্মকর্তা কর্মাচারী লাঞ্ছিতের প্রতিবাদে মঙ্গলবার উপজেলা অফিসে কর্মবিরতি পালন করেছেন কর্মকর্তা কর্মচারীরা। 

আহত কলমাকান্দা উপজেলা বাস্তবায়ন কর্মকর্তার অফিস সহকারী মিজানুর রহমান বলেন, আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে কলমাকান্দা উপজেলায় ৫ টি ব্রীজ/ কালভার্টের দরপত্র আহবান করা হয়। সকল ঠিকাদার ৫% নিন্মদরে দরপত্র জমা দেন। 

নিয়ম মোতাবেক গত ২৮ এপ্রিল লটারীর আয়োজন করা হয় উপজেলা নির্বাহীর কার্যালয়ে। অনুষ্ঠিত লটারীতে অধিকাংশ নেত্রকোনার ঠিকাদার বিজয়ী হন। পরে বিজয়ীদের নাম বাদ দিয়ে চাচাতো ভাই সুজন বিশ্বাসের পছন্দ মত ৫ প্রতিষ্ঠানের নামের তালিকা দিয়ে তাদেরকে কাজ দেয়ার জন্য চাপ দিতে থাকেন স্থানীয় এমপি ছবি বিশ্বাস। 

এ অবস্থায় সোমবার দিনভর আমাকে মারধরের চেষ্টা এবং সরকারী কাজে বাধা প্রদান করতে থাকলে অফিসে পুলিশি সহায়তায় কার্যক্রম চালানো হয়। কয়েক বার তারা আমাকে মারধরের চেষ্টা চালিয়ে ব্যার্থ হলে সন্ধ্যা ৬ টা ৪ মিনিটের দিকে ৮/১০ জনের একটি দল নিয়ে অতর্কিত অফিসে ঢুকে পড়ে। এরপর আমাকে মারধর করে অফিস ভাংচুর করে বেরিয়ে যান তারা। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আমি লিখিত অভিযোগ দিলে রাতে ১০ টার দিকে পুলিশ থানায় মামলা দায়ের করেন। আজ আমরা সবাই কর্মবিরতিতে আছি। 

এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি এ কে এম মাহবুব আলম জানান, আহত মিজানুর রহমান বাদী হয়ে ১০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। আমরা উত্তম এবং আউয়াল নামের দুজনকে গ্রেফতার করেছি। পরিবেশ এখন অত্যন্ত শান্ত রয়েছে। 
এ ঘটনায় এমপি ছবি বিশ্বাসের ছোট ভাই চন্দন বিশ্বাসের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিয়ে কথা বলা সম্ভব হয়নি। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যেভাবে লাটরী হয়েছে সেটি সম্পূর্ন বৈধ এবং সঠিকভাবে হয়েছে। তিনি মারধর এবং অফিস ভাঙচুরের ব্যপারে দুঃখ প্রকাশ করে বলেন অন্যায় ভাবে সরকারী একটি অফিসে ঢুকে কাজে বাধা দিয়ে কর্মচারীকে মারধর করা তো অবশ্যই একটি নেক্কারজনক কাজ। আমরা মামলা দিয়েছি। এর সুষ্ঠ বিচার চাই। 

 

 

 

বিডি-প্রতিদিন/ ০৩ মে, ২০১৬/ হিমেল-১৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর