৩ মে, ২০১৬ ১৯:৩৮

বাগমারায় আওয়ামী লীগের দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাগমারায় আওয়ামী লীগের দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নে আওয়ামী লীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আওয়ামী লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গোলাম শফি কামাল বাবুলের ১০ সমর্থক আহত ও ৪ জন নিখোঁজ আছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গোলাম শফি কামাল বাবুলের সমর্থকরা নির্বাচনী প্রচারণা চালানোর জন্য নরদাশ ইউনিয়নের হাটমাধনগর এলাকায় যান। ওই সময় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুর রশীদ মাস্টারের সমর্থকরা গোলাম শফি কামাল বাবুলের সমর্থকদের উপর হামলা চালায়। তাদের হামলায় ১০ জন আহত হন। এসময় ৪ জনকে অপহরণ করে নিয়ে যাওয়া হয় বলে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গোলাম শফি কামাল বাবুল অভিযোগ করেন। সংঘর্ষেও খবর পেয়ে পুলিশ গিয়ে দুইজনকে আটক করে।
    
তবে হামলার বিষয়টি অস্বীকার করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবদুর রশীদ মাস্টার। তিনি দুইজনকে আটক করে স্কুল ঘরে বন্দি রাখার বিষয়টি স্বীকার করে বলেন, ‘আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গোলাম শফি কামাল বাবুলের লোকজন তার নির্বাচনী এলাকার সব পোস্টার ও বিলবোর্ড ছিঁড়ে ফেলেছে। যার কারণে তার সমর্থিত লোকজন তাদের দুইজনকে আটক করে স্কুল ঘরে বন্দি রেখে পুলিশকে খবর দিয়েছে। পুলিশ আসলে আমরা তাদেরকে পুলিশের হাতে তুলে দেব।
    
আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গোলাম শফি কামাল বাবুল অভিযোগ করে বলেন, ‘প্রতীক বরাদ্দের পর থেকেই বিদ্রোহী প্রার্থী আবদুর রশীদের লোকজন তাদের পোস্টার সাঁটানো দেখলেই সেগুলো ছিঁড়ে ফেলে। এছাড়াও রাতের অন্ধকারে আমাদের নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আসছে। গতকাল আমার লোকজন হাটমাধনগর এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় তাদের উপর হামলা চালিয়ে ১০ জনকে আহত করেছে। এছাড়া ৪ জনকে অপহরণ করে মারপিট করেছে।’

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মতিয়ার রহমান বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশের দুইটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। যাদের অপহরণ করার অভিযোগ পাওয়া গিয়েছিল, তাদের উদ্ধার করা হয়েছে।’

 

বিডি-প্রতিদিন/ ০৩ মে, ২০১৬/ আফরোজ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর