৩ মে, ২০১৬ ২০:৩৩

রূপগঞ্জে তিন গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

রূপগঞ্জে তিন গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক স্থানে দাবিকৃত যৌতুকের টাকা না দেওয়ায় ও পারিবারিক বিষয়াদি নিয়ে তিন গৃহবধূকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে উপজেলার পূর্বগ্রাম ভাওয়ালীপাড়া, ছাতিয়ান ও গোলাকান্দাইল এলাকায় এসব নির্যাতনের ঘটনা ঘটে।

গৃহবধূ মনিরা ইসলাম নিপা জানান, গত তিন মাস আগে পূর্বগ্রাম ভাওয়ালীপাড়া এলাকার আলাউদ্দিনের ছেলে মামুন হোসাইনের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের দুই দিন পর গৃহবধূর অজান্তে স্বামী মামুন হোসাইন ফ্রান্সে চলে যান। এরপর থেকেই স্বামী মামুন হোসাইনের নির্দেশে শ্বশুর আলাউদ্দিনসহ শ্বশুরবাড়ির লোকজন মনিরা ইসলাম নিপার কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় প্রায়ই তার ওপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালানো হতো। মঙ্গলবার সকালে একই কারণে শ্বশুর আলাউদ্দিন, আজিমা, হাসি, রোকসানা, সোলমানসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে পিটিয়ে আহত করে বাড়ি থেকে বের করে দেন।
গৃহবধূ খাদিজা বেগম জানান, তিনি উপজেলার নগরপাড়া এলাকার আব্দুল হাকিম মিয়ার মেয়ে। গত ১০ বছর আগে পার্শ্ববর্তী ছাতিয়ান এলাকার জাহাঙ্গীর মিয়ার সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে দুই সন্তান জন্ম হয়। বেশ কয়েক দিন ধরে পারিবারিক বিষয়াদি নিয়ে স্বামী জাহাঙ্গীর মিয়ার সঙ্গে তার বিরোধ চলে আসছিলো। ওই বিরোধের জের ধরে মঙ্গলবার সকালে স্বামী জাহাঙ্গীর মিয়া, জাহেদ আলী, রোজিনা খাতুন, পারভীনসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে (খাদিজা বেগম) লাঠিপেটা করে সন্তানসহ বাড়ি থেকে বের করে দেয়। আহত ওই গৃহবধূকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
 
অপর গৃহবধূ রিক্তা বেগম জানান, তিনি গোলাকান্দাইল এলাকার হান্নান মোল্লার মেয়ে। চার বছর আগে খুলনা জেলার তেরখাদা থানার ছাগলাদাহ এলাকার নওশের শেখের ছেলে রবিউল ইসলামের সঙ্গে রিক্তা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই ছোয়া নামে এক কন্যাকে নিয়ে গোলাকান্দাইল এলাকায় বসবাস করে আসছেন তারা। বেশ কয়েক দিন ধরেই স্বামী রবিউল ইসলাম তার (রিক্তা বেগম) কাছে ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে আসছেন। মঙ্গলবার সকালে যৌতুকের টাকা না দেওয়ায় তাকে বেদম মারপিট করে তার স্বামী।
 
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মনিরা ইসলাম নিপার ঘটনায় মামলা নেওয়া হয়েছে। অপর দুই অভিযোগ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর