৫ মে, ২০১৬ ১৮:১৮

ভারতীয়দের গণপিটুনীতে নিহত বাংলাদেশী যুবকের মৃতদেহ হস্তান্তর

অনলাইন ডেস্ক

ভারতীয়দের গণপিটুনীতে নিহত বাংলাদেশী যুবকের মৃতদেহ হস্তান্তর

ভারতীয়দের হাতে গণপিটুনীতে নিহত রফিকুল ইসলাম রবি (২৫) নামে নিহত এক যুবকের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ নালিতাবাড়ী নাকুগাঁও ইমিক্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ পুলিশ ও বিজিবির কাছে নিহত যুবকের মৃতদেহ হস্তান্তর করে।

বিজিবি, পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের কালাকুমা গ্রামের আব্দুর রহিমের ছেলে রফিকুল ইসলাম রবি মানসিক ভারসাম্যহীন ছিলেন। তাই তাকে শিকল দিয়ে বেঁধে রাখা হতো। গত ৩০ এপ্রিল রাতে শিকল খুলে নিজ বাড়ি থেকে রফিকুল পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি পর রফিকুল কে না পেয়ে তার পরিবার বিজিবিকে অবহিত করেন। বিজিবির পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর সাথে যোগাযোগ করা হয়। পরে বিএসএফ এর পক্ষ থেকে জানানো হয়, ভারতের ডালুর খোয়াং এলাকায় এক বাংলাদেশীকে স্থানীয়রা গণপিটুনিতে হত্যা করেছে। বিএসএফ নিহত রফিকুল ইসলাম রবির মৃতদেহের ছবি বিজিবির কাছে প্রেরণ করলে তার স্বজনেরা ছবি দেখে সনাক্ত করে।

পরে বিজিবি ও বিএসএফের এক পতাকা বৈঠকের মাধ্যমে ৫ মে বৃহস্পতিবার দুপুরে নিহত রফিকুল ইসলাম রবির মৃতদেহ হস্তান্তর করা হয়। এ ঘটনায় ভারতীয় পুলিশ বাদি হয়ে ডালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

নিহত রফিকুল ইসলাম রবির ছোট ভাই শফিকুল ইসলাম জানান, আমার বড় ভাই মানসিক প্রতিবন্ধী ছিলেন। আমার ভাইকে যারা হত্যা করেছে তাদের বিচার চাই।

নালিতাবাড়ী থানার উপ পরিদর্শক (এসআই) আরিফ হোসেন জানান, যেহেতু রফিকুল ইসলাম রবি ভারতে নিহত হয়েছে, সেহেতু তাকে সেখানেই ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

বিডি-প্রতিদিন/ ০৫ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর