৫ মে, ২০১৬ ১৮:৫৭

মনোহরগঞ্জে আ.লীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বহাল

নিজস্ব প্রতিবেদক

মনোহরগঞ্জে আ.লীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বহাল

৪র্থ ধাপে কুমিল্লার মনোহরগঞ্জের সরসপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গোলাম সরওয়ার মজুমদারের মনোনয়নপত্র বহাল রেখেছেন সুপ্রীম কোর্টের আপিল বিভাগ।

আজ বৃহস্পতিবার চেম্বার বিচারপতি মির্জা হোসাইন হায়দার এ আদেশ দেন।

আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গোলাম সরওয়ারের পক্ষে আইনজীবি ছিলেন সিনিয়র এডভোকেট খলিলুর রহমান, এডভোকেট অন রেকর্ড শাহানারা বেগম, সিনিয়র এডভোকেটের সহায়তাকারী এডভোকেট এ.টি.এম. আলমগীর।

এডভোকেট এ.টি.এম. আলমগীর জানান, মনোনয়ন বহালের পাশাপাশি আদালত গোলাম সরওয়ার মজুমদারকে প্রতীক দেওয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার, কুমিল্লা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারকে নির্দেশ দেন। আদালতের এই আদেশের ফলে তার নির্বাচনের আর কোন বাধা নেই।

চেয়ারম্যান প্রার্থী গোলাম সরওয়ার মজুমদার জানান, আমি কুমিল্লার মনোহরগঞ্জের সরসপুর ইউনিয়নের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান। এবার আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেই। গত ১১ ই এপ্রিল রিটার্নিং অফিসার ভূয়া অডিট আপত্তিতে আমার মনোনয়ন পত্র বাতিল করেন। পরে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আপিল করেও সুবিচার পাইনি। সর্বশেষ সুপ্রীম কোর্টের আপিল বিভাগ আমার মনোনয়ন পত্র বহাল রাখে।

এই ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত আব্দুল মান্নান, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গোলাম সরওয়ার মজুমদার, আব্দুল জলিল, মো: বাহার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন সমর্থিত প্রার্থী মুফতি আবুল কাশেম নির্বাচনের মাঠে রয়েছেন। বর্তমান চেয়ারম্যান গোলাম সরওয়ার মজুমদার সকল প্রার্থীর চেয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।

প্রসঙ্গত, এই ইউনিয়নে আগামী ৭ই মে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/ ০৫ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর