৫ মে, ২০১৬ ২০:১৬

কুমিল্লায় ৫ দিন পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় ৫ দিন পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

কুমিল্লায় দাফনের ৫ দিন পর আবির নামে এক শিশুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

জেলার দেবিদ্বার উপজেলার বাঙ্গুরী গ্রামের কবর থেকে আদালতের নির্দেশে তার লাশ উত্তোলন করা হয়। সে ওই গ্রামের প্রবাসী আবু তাহের খানের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৯ এপ্রিল প্রবাসী আবু তাহের খানের শিশু ছেলে আবিরের (৬) পেটের ব্যথা অনুভব হলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন রাতেই সে মারা যায়। এ ঘটনার পর ওই শিশুর মা আঁখি আক্তার অজ্ঞান হয়ে পড়েন। এ অবস্থায় স্থানীয়রা ওই শিশুটিকে দাফন করে ফেলে।

পরে আঁখি আক্তার তার ছেলে আবিরকে পারিবারিক কলহের জের ধরে চুইংগামের সাথে কীটনাশক খাইয়ে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে গত ১ মে দেবিদ্বার থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় আবিরের জেঠী লিপি আক্তার ও মামী চাঁদনী আক্তারসহ ৩ জনকে আসামি করা হয়। এতে মামলার তদন্তকারী কর্মকর্তা দেবিদ্বার থানার এসআই সোহেল আহাম্মদ সুরতহাল ও ময়নাতদন্তের জন্য লাশ কবর থেকে উত্তোলন করতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলামুর রহমানের আদালতে আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরীর উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোহেল আহাম্মদ জানান, আদালতের নির্দেশে বৃহস্পতিবার শিশু আবিরের লাশ কবর থেকে উত্তোলন করে সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর শিশু মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

বিডি-প্রতিদিন/ ০৫ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর