৬ মে, ২০১৬ ১৭:০৪

মাদারীপুরে চাঁদা না দেয়ায় হামলা, ভাঙচুর, আহত ৫

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে চাঁদা না দেয়ায় হামলা, ভাঙচুর, আহত ৫

মাদারীপুর সদর উপজেলার ভদ্রখোলা গ্রামে এক সিঙ্গাপুর প্রবাসী চাঁদা না দেয়ায় তার বাড়িতে হামলা চালিয়ে লুটপাট ও ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। আজ দুপুরে এ ঘটনা ঘটে। 

এসময় দুর্বৃত্তরা নগদ টাকা স্বর্ণালঙ্কারসহ কমপক্ষে ১০ লাখ টাকার মূল্যবান জিনিস পত্র নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। দুর্বৃত্তদের হামলায় মহিলাসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে। আহতদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ভদ্রখোলা গ্রামের সিঙ্গাপুর প্রবাসী সোহেল ব্যাপারী বিদেশ থেকে এসে নতুন বিল্ডিং এর কাজ শুরু করলে জলিল মোল্লা নামে স্থানীয় এক ব্যক্তি চাঁদা চায়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আজ দুপুরে প্রবাসী সোহলে ব্যাপারীর, রুবেল ও পারভেজ ব্যাপারীর বাড়িতে হামলা চালিয়ে নগদ টাকা ও মূল্যবান স্বর্ণালঙ্কার নিয়ে যায়। 

এসময় ঘরের টিভি, ফ্রিজ, আলমারীসহ মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, জলিল মোল্লা একাধিক চাঁদাবাজি ও আলোচিত আশরাফ হত্যা মামলাসহ একাধিক হত্যা মামলার আসামী।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ সোহেল বেপারী বলেন, 'আমি বিদেশ থেকে এসে বিল্ডিং নির্মাণ শুরু করলে স্থানীয় জলিল মোল্লা ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে। আমি  টাকা দিতে অস্বীকার করলে বিভিন্ন সময় হুমকি ধামকি দিয়েছে। আজ জলিল মোল্লার নেতৃত্বে দেলোয়ার, বাদশা, রুমান, আমরসহ ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী বাহিনী এসে আমার ও আমার দুই ভাইয়ের বাড়িতে হামলা চালিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ ১০ লক্ষ টাকার জিনিস পত্র নিয়ে গেছে।' 

'এসময় বাধা দিলে তারা আমার মা-বাবাকেও মারধর করেছে। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার কারনে আমাকে খুন করার হুমকি দেয়া হয়েছে। আমরা চরম নিরাপত্তাহীনতায় মধ্যে আছি।’ 

মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মামলা হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 


বিডি-প্রতিদিন/৬ মে, ২০১৬/ হিমেল-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর