৬ মে, ২০১৬ ১৭:২৫

'বিএনপি ক্ষমতায় গেলে নিজেদের উন্নয়ন হয় দেশের নয়'

ফেনী প্রতিনিধি:

'বিএনপি ক্ষমতায় গেলে নিজেদের উন্নয়ন হয় দেশের নয়'

বিএনপি ক্ষমতায় গেলে নিজেদের উন্নয়ন ছাড়া দেশের কোন উন্নয়ন হয়না বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। আজ সকালে ফেনী বিলোনীয়ার স্থল বন্দর পরিদর্শন কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, আমেরিকা কী বলল না বলল তার উপর দেশ পরিচালিত হয়না। দেশ পরিচালিত হবে জনগনের ভোটে নির্বাচিত সংসদের মাধ্যমে। তিনি আরো বলেন সংসদে যিনি নেতা তিনি হবেন প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে তার নির্দেশনায় দেশ পরিচালিত হবে। 

তিনি বলেন, ২০০১ সালে শেখ হাসিনার সরকার প্রথম স্থল বন্দর প্রতিষ্ঠা করেন এবং ১২টি স্থল বন্দর তালিকাভুক্ত করেন। দুইটি স্থল বন্দর চালু ছিল। একটি বেনাপোল, আরেকটি সোনা মসজিদ। চারদলীয় জোট সরকার যখন ক্ষমতায় আসে তখন আর কোনো বন্দর সচল করা হয়নি। ২০০৯ সালে আওয়ামী লীগ যখন আবার ক্ষমতায় আসে তখন বন্দর উন্নয়নের কাজ শুরু হয়। ইতোমধ্যে ১২টি স্থলবন্দরের জায়গায় ২৩টি স্থলবন্দরের ঘোষণা দেওয়া হয়েছে। এরমধ্যে ১০টি বন্দর চালু করা হয়েছে। এ বছরের মধ্যে আশা করা যাচ্ছে আরো দুইটি বন্দর চালু করা হবে।

নৌ মন্ত্রী আরো বলেন, বিলোনিয়া স্থলবন্দর পূর্ণাঙ্গরূপে বাস্তবায়নের জন্য ডিসেম্বরের মধ্যে অফিস ভবন, ইয়ার্ড, ওয়্যার হাউসসহ অন্যান্য স্থাপনার নির্মাণ কাজ শুরু হবে। এতে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য আরো প্রসার লাভ করবে।

এসময় উপস্থিত ছিলেন, ফেনী এক আসনের সাংসদ শিরিন আক্তার, জেলা প্রশাসক মোঃ আমিনুল আহসান, পুলিশ সুপার রেজাউল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার,  মেয়র নিজাম উদ্দিন সাজেল প্রমুখ।

 

 

বিডি-প্রতিদিন/৬ মে, ২০১৬/ হিমেল-১৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর