২৪ মে, ২০১৬ ২০:০১

পুকুরে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু

জাবি প্রতিনিধি:

পুকুরে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু

পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে জামিলুর রহমান নামের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবের পুকুরে বন্ধুদের সাথে গোসল করতে গিয়ে এ ঘটনা ঘটে।

জামিল বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৩ তম ব্যাচ ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তিনি ছাত্র ইউনিয়নের জাবি সংসদের বর্তমান কমিটির কার্যকরী সদস্য ছিলেন। তার বাড়ি চট্রগ্রামের আনোয়ারাতে। জামিল তার ৭-৮জন বন্ধুর সাথে দুপুর আড়াইটার দিকে বৃষ্টিতে ভিজতে বের হয়। পরে বিকাল ৩টার দিকে তারা গোসল করতে পুকুরে নামে। গোসলের এক পর্যায়ে সাড়ে চারটার দিকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে জামিলের বন্ধুরা জানান। প্রক্টরিয়াল বডিকে খবর দেওয়া হলে সহকারি প্রক্টর জুলকার নাইন, মেহেদী ইকবাল, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিরা পানিতে তাকে খুঁজতে থাকে। পরে সন্ধ্যা ৬টায় তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে তার সঙ্গে গোসল করতে নামা শিক্ষার্থী রুম্মান বলেন, ''ওর ইচ্ছাতেই আমরা ৭-৮জন গোসল করতে নামি। আমরা অনেকেই সাঁতার জানতাম না। কিন্তু জামিল সবচেয়ে ভাল সাঁতার জানত। সে কয়েকবার পুকুরের এ পাড় থেকে ও পাড়ে বেশ কয়েকবার আসা-যাওয়া করে। হঠাৎ কখন যে সে ডুবে যায় আমরা কেউই টের পাইনি।'' সন্ধ্যার পর তার লাশ ক্যাম্পাসে নিয়ে আসা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাসে তার জানাজার প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর