২৭ মে, ২০১৬ ১১:৪৩

কাঠ পাচারের সময় নিহত ২, বিজিবি চেকপোস্টে আগুন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

কাঠ পাচারের সময় নিহত ২, বিজিবি চেকপোস্টে আগুন

বিজিবি চেকপোস্টে আগুন দিয়েছে বিক্ষুব্ধ জনতা

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে কাঠ পাচারের সময় বিজিবি'র তাড়া খেয়ে গাড়ি উল্টে মো. সাদ্দাম হোসেন (৩৫) ও মো. জাবেদ (৩৪) নামে দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় স্থানীয় ও বিজির মধ্যে সংঘর্ষে আহত হয়েছে কমপক্ষে ১০জন।

বৃহষ্পতিবার রাতে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে বড়খোলা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের তথ্য সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের বড়খোলা এলাকায় সড়ক দিয়ে অবৈধভাবে স্থানীয় এলাকার কয়েকজন ব্যবসায়ী খোলা জিপে (চাঁদেরগাড়ি) করে কাঠ পাচার করছিল। এ সময় রাইখালী ইউনিয়নের বড়খোলা এলাকায় ঢংছড়ি চেক পোষ্টের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টহল দলের সামনে পড়ে পাচারকারী কাঠ বোঝাই গাড়িটি। বিজির সদস্যরা গাড়িটির গতিরোধ করতে চাইলে তারা গাড়ি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পাচারকারীসহ কাঠ বোঝাই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যায় সাদ্দাম ও তাঁর সঙ্গে থাকা জাবেদ। এ খবর ছড়িয়ে পড়লে ক্ষতিগ্রস্থ পরিবার ও স্থানীয় এলাকাবাসী উত্তেজিত হয়ে বিজির চেকপোস্টে আগুন ধরিয়ে দেয়। এ সময় বিজিবি ও স্থানীয়দের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হয় আরও বেশ কয়েকজন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে বিজিবি। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (১৯বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল সোহেল উদ্দিন পাঠান জানান, অবৈধভাবে কাঠ পাচার করার সময় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। নাশকতাকারীরা এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করে। এ সময় ঘটনাস্থল থেকে জুয়েল নামে একজনকে আটক করা হয়। আগুনে বিজিবির চেকপোস্টের ঘর ও বিদ্যুতের তার পুড়ে গেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
 
রাঙামাটির কাপ্তাই থানার কর্মকর্তা রঞ্জন কুমার শামন্ত জানান, বিজিবি ও স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়ছে। সড়ক দুর্ঘটনায় নিহতদের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কাপ্তাই সার্কেলের এএসপি আবুল কাশেম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম ও কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

সর্বশেষ খবর