২৯ মে, ২০১৬ ১৩:৩৪
স্কুলছাত্রী কনিকা হত্যা

চাঁপাইনবাবগঞ্জে রাজপথে শিক্ষক-শিক্ষার্থীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে রাজপথে শিক্ষক-শিক্ষার্থীরা

চাঁপাইনবাবগঞ্জে বখাটের হামলায় স্কুলছাত্রী কনিকা রাণী ঘোষ নিহতের প্রতিবাদে ও হামালাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। 

আজ সকাল সাড়ে ১০টার দিকে শহরের শহীদ সাটু হল মোড়ে বঙ্গবন্ধু মঞ্চে জেলা শিক্ষক সমিতির ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়। এই সময় বক্তব্য রাখেন, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসলাম কবির, শিক্ষক সফিকুল ইসলাম, আবুল কাসেম, আবু বাক্কার, নিহত কনিকার কাকা বিজয় কুমার ঘোষ, শিক্ষার্থী সিদ্দীকা আফরিন জাহান প্রমূখ। 

মানববন্ধনে বক্তারা এ ঘটনায় আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন। 

উল্লেখ্য, গত শুক্রবার সকালে সদর উপজেলার মহিপুরে প্রাইভেট পড়ে যাওয়ার সময় মালেক নামে এক বখাটে ধারালো অস্ত্র দিয়ে দশম শ্রেণীর ছাত্রী কনিকা রানীকে কুপিয়ে হত্যা করে। এঘটনায় তার অন্য ৩স হপাঠীকেও কুপিয়ে গুরুতর আহত করা হয়। তারা বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরে ঘাতক মালেককে আটক করে পুলিশ সোপর্দ করে স্থানীয় জনতা। 

এদিকে গতকাল শনিবার সন্ধ্যায় গ্রেফতারকৃত মালেক চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। স্বীকারোক্তিতে সে জানিয়েছে, বখাটেপনার জন্য তার স্ত্রী তাকে কিছুদিন আগে ছেড়ে চলে যাওয়ায় সে মেয়েদের প্রতি বিদ্বেষী হয়ে পড়েছে এবং সেই আক্রোশ থেকেই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তবে স্কুল ছাত্রীদের টার্গেট করে নয় সামনে যে মেয়েকেই পাবে তাকেই সে কোপাবে এই প্রতিজ্ঞা করে এবং ওই চারছাত্রী তার সমানে পড়ায় তারাই তার শিকারে পরিণত হয় বলে মালেক জানিয়েছে।

 

বিডি প্রতিদিন/ ২৯  মে ২০১৬/ হিমেল-১৭

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর