২৯ মে, ২০১৬ ১৬:৫৮

মুকুল হত্যাকারীদের গ্রেফতার দাবিতে কুমিল্লায় সড়ক অবরোধ

কুমিল্লা প্রতিনিধি

মুকুল হত্যাকারীদের গ্রেফতার দাবিতে কুমিল্লায় সড়ক অবরোধ

কুমিল্লা আদর্শ সদর উপজেলার নোয়াপাড়া এলাকার ব্যবসায়ী এ.কে.এম রকিব উদ্দিন মুকুলকে হত্যা ও সাইফুল, রিফাতকে গুলি করে আহতকারী অপরাধীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে কুমিল্লার নোয়াপাড়ায় স্থানীয় জনগণ বিক্ষোভ মিছিল করেছে। এ সময় তারা কুমিল্লা-ঢাকা ও কুমিল্লা-সিলেটের আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ এসে আসামিদের গ্রেফতারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। এর আগে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে তারা সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রশাসনকে ৭ দিনের আল্টিমেটাম দেয়।

অপরাধীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে নোয়াপাড়া পাসপোর্ট অফিস এলাকায় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন স্থানীয় ব্যবসায়ী জামাল হোসেন। এ সময় নিহত মুকুলের স্ত্রী নুরুন নাহার আঁখি, আহত রিফাতের মা রওশন আরা বেগম, আহত সাইফুল, আবুল কালাম, আবদুর রাজ্জাক, বাবুল আহমেদ, নুরুল হক ও জয়নাল আবেদিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, 'মুকুল হত্যার ১৬ দিন অতিবাহিত হলেও এখনো সন্ত্রাসী আরিফ বাহিনীর কাউকেই পুলিশ গ্রেফতার করতে পারেনি। প্রশাসন যদি আগামী ৭ দিনের মধ্যে অপরাধীদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা না নেয় তাহলে আমরা ঢাকা -চট্টগ্রাম মহাসড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১৩ মে সন্ত্রাসীরা কুমিল্লার সদর উপজেলার দূর্গাপুর দক্ষিণ ইউনিয়নের নোয়াপাড়ায় ব্যবসায়ী মুকুলকে হত্যা করে। এছাড়া সাইফুল ও রিফাতকে মারাত্মক আহত করে। এ ঘটনায় নিহত মুকুলের স্ত্রী  নুরুন নাহার আঁখি একই এলাকার আরিফ, রাসেল, সেলিম, সবুজ  ও করিমসহ ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০ জনের নামে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন।

 

বিডি-প্রতিদিন/২৯ মে ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর