২৯ মে, ২০১৬ ১৭:৪৩
ঝড়ে বিধ্বস্ত ভবন

২টি শ্রেণিকক্ষে পরীক্ষা দিচ্ছে তিনশ' শিক্ষার্থী

মোরেলগঞ্জ প্রতিনিধি

২টি শ্রেণিকক্ষে পরীক্ষা দিচ্ছে তিনশ' শিক্ষার্থী

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি দাখিল মাদ্রাসায় দুটি শ্রেণি কক্ষে পরীক্ষা দিচ্ছেন প্রায় তিনশ’ ছাত্র-ছাত্রী। শনিবার বিকেলে ঘূর্ণিঝড়ে টিন কাঠের তৈরি ভবন বিধ্বস্ত হওয়ার পর আজ রবিবার এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে ছাপড়াখালী গাজীরঘাট দাখিল মাদ্রাসায়। ছাপড়াখালী মাধ্যমিক বিদ্যালয়েরও একটি কাঁচা ভবনও ওইদিন বিধ্বস্ত হয়েছে। এতে ওই দুটি প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে এবং নিয়মিত পাঠদান ও পরীক্ষা গ্রহণ ব্যাহত হচ্ছে।  

বিকল্প হিসেবে পার্শ্ববর্তী ভবনগুলোয় বিশেষ ব্যবস্থায় পাঠদানের ব্যবস্থা করেছেন ছাপড়াখালী মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। কক্ষ সংকটের কারণে দাখিল মাদ্রাসাটির চলমান অর্ধবার্ষিক পরীক্ষার সময়সূচি পাল্টাতে বাধ্য হয়েছেন কর্তৃপক্ষ। মাদ্রাসাটিতে শিক্ষার্থীর সংখা প্রায় তিনশ’। এর মধ্যে ছাত্রী একশ’ ৪৫ জন। মাত্র ২টি কক্ষে এখন পরীক্ষা দিবেন এই শিক্ষার্থীরা।

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হান্নান বলেন, বিধ্বস্ত প্রতিষ্ঠান দুটির বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানানো হয়েছে। মাদ্রাসার সুপার মাওলানা মো. আলী আকবর সিকদার বলেন, 'অচিরেই ভবন নির্মাণের ব্যবস্থা না হলে তিনশ’ শিক্ষার্থীরই ফলাফল বিপর্যয়ের আশঙ্কা রয়েছে।'

 

বিডি-প্রতিদিন/২৯ মে ২০১৬/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর