২৯ মে, ২০১৬ ১৮:০১

ইবি'র আইন বিভাগের নতুন সভাপতি ড. জহুরুল

ইবি প্রতিনিধি:

ইবি'র আইন বিভাগের নতুন সভাপতি ড. জহুরুল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও মুসলিম বিধান বিভাগের নতুন সভাপতি হিসেবে হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন প্রফেসর ড. জহুরুল ইসলাম। রবিবার সকাল ১১টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে আইন বিভাগের সভাপতির কক্ষে আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন তিনি। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.আবদুল হাকিম সরকার তাকে এ পদে নিয়োগ দিয়েছেন বলে রেজিস্ট্রার এম এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। 

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন ও মুসলিম বিধান বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহজাহান মন্ডল লিয়েনে যাওয়ায় নতুন সভাপতি হিসেবে প্রফেসর ড. জহুরুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী তিন বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।

আইন বিভাগ সূত্রে জানা গেছে, রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবনের ৩য় তলায় আনই বিভাগের সভাপতির কক্ষে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুনের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রুহুল আমীন, অর্থনীতি বিভাগের প্রফেসর ড.মামুনার রহমান, প্রফেসর ড. আ.ন.ম রেজাউল করিম, আইন ও মুসলিম বিধান বিভাগের প্রফেসর ড. সেলিম তোহা, প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার, প্রফেসর ড. হালিমা খাতুন, আল ফিকহ বিভাগের সভাপতি ড. নাজিম উদ্দিন, সাবেক সভাপতি হামিদা খাতুন, আল ফিকহ বিভাগে শিক্ষক আলতাফ হোসেন, আমজাদ হোসেন প্রমূখ।

নতুন সভাপতি প্রফেসর ড. জহুরুল ইসলাম বলেন, আইন বিভাগকে আরও আধুনিকায়ন করতে আমি সর্বাত্মক চেষ্টা করবো। সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে আমি যাতে দায়িত্ব পালন করতে পারি সে জন্য সকলের সহযোগীতা কামনা করছি। তিনি আরো বলেন, সকলের সার্বিক সহযোগিতা ও পরামর্শ পেলে অচিরেই এই বিভাগটিকে শেসনজট মুক্ত একটি মডেল বিভাগে রূপান্তরিত করতে পারবো। 

 

বিডি-প্রতিদিন/ ২৯ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর