৩১ মে, ২০১৬ ১৮:৪০

মেহেরপুরে এমপি ও পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরে এমপি ও পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সাবেক এমপি জয়নাল আবেদীন

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য ফরহাদ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি ও পৌর মেয়র মোতচ্ছিম বিল্লাহ মতুর বিরুদ্ধে সরকারি জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ এনেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি জয়নাল আবেদীন।
 মঙ্গলবার দুপুরে জয়নাল আবেদীন শহরের যাদবপুর সড়কে তার নিজ কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, হুইট ব্লাস্ট রোগে মেহেরপুরে এবার কৃষকের গম জমিতেই নষ্ট হয়ে গেছে। কয়েকশ' বিঘা জমির গম জমিতেই পুড়িয়ে ফেলেছে বারদি বীজ উৎপাদন খামার ও চিৎলা বীজ উৎপাদন খামার। লক্ষ্যমাত্রার সিকিভাগ গম উৎপাদন না হবার পরেও অন্য জেলা থেকে গম এনে এমপি'র নেতৃতে তার আস্থাভাজনরা সরকারি খাদ্য গুদামে বিক্রি করছে। অথচ ক্ষতিগ্রস্থদের যদি কিছু গম দেওয়ার ব্যবস্থা করতেন তবুও তারা ক্ষতি পুষিয়ে নিতে পারতেন। গত ১৮ মে বাংলাদেশ প্রতিদিনের পেছনের পাতায় 'বাজার থেকে গম কিনে গুদামে সরবরাহ করছে নেতারা' শিরোনামে সংবাদে প্রকাশের পর মেহেরপুর প্রতিনিধিকে আসামি করে গত ২২ মে মেহেরপুরের সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সংসদ সদস্যর বোনজামাই আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। ওই সংবাদকে  শতভাগ সত্য আখ্যায়িত করে সংবাদ সম্মেলনে মিথ্যা মামলার তীব্র নিন্দা জানান জয়নাল আবেদীন।

তিনি আরও বলেন, পৌর মেয়র ইউজি আই আই পি'র ১৫ কোটি টাকার কাজে ১০ শতাংশ কমিশন নিয়ে সেখান থেকে ৫ শতাংশ কমিশন বর্তমান এমপিকে দিয়েছেন।

মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু পৌরসভা সংলগ্ন এক একর ৬২ শতক (পুরাতন হাসপাতালের) সরকারের জমি দখল করে পুরাতন ভবন ভেঙে বিশ কোটি টাকার ক্ষতি করেছেন এবং সেই জমিতে বহুতল মার্কেট নির্মাণ করছেন। অথচ জেলা প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। পুরাতন হাসপাতালের ওই সরকারি জায়গাতে শিশু হাসপাতাল, ডায়াবেটিস হাসপাতাল ও চক্ষু হাসপাতাল নির্মানের দাবী জানান জয়নাল আবেদীন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের সাবেক গবেষণা ও শিক্ষা বিষয়ক সম্পাদক আবদুল মান্নান (ছোট) ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর