Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১ জুন, ২০১৬ ১২:৩৮
চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ দেখে দিয়েছে। গত ২৯ মে থেকে আজ বুধবার বেলা ১১টা পর্যন্ত ৪ দিনে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ১৭৫ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। তবে হাসপাতালের বেড না পেয়ে অনেকেই মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। এদিকে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের স্যালাইন ছাড়া অন্য কোন ওষুধ না দেয়ায় বাইরে থেকে ওষুধ কিনে রোগীদের চিকিৎসা নিতে হচ্ছে।

জানা গেছে, হাসপাতালের পাশে ঘনবসতিপূর্ণ ১৫ নম্বর ওয়ার্ডের মসজিদপাড়া মহল্লায় ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। এছাড়া পৌর এলাকার আলীনগর, কালিতলা, মিস্ত্রীপাড়া, বালুবাগান, চাঁদলাই, ও পিটিআই বস্তিতে ডায়রিয়ার প্রকোপ বেশি দেখা দিয়েছে।

পৌরসভার পানি সরবরাহ পাইপের পানি পান করে এই ডায়রিয়া দেখা দিয়েছে বলে মনে করছেন জেলা সিভিল সার্জন ডা. প্রধান আবুল কালাম আজাদ। তিনি জানান, এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগীয় পরিচালককে অবহিত করা হয়েছে এবং আজকালের মধ্যেই আইভি স্যালাইন সরবরাহ করা হবে। বিষয়টি নিয়ে সতর্কতামূলক ব্যবস্থা বাড়ানোর জন্য পৌর কর্তৃপক্ষকে বলা হয়েছে বলেও তিনি জানান।
 
এ ব্যাপারে ভারপ্রাপ্ত পৌর মেয়র মো. সাইদুর রহমান জানান, বিষয়টি নিয়ে পৌরসভা পরিষদে আলোচনা হয়েছে। একইসঙ্গে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য পৌর স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।
 
আধুনিক সদর হাসপাতালের আরএমও ডা. শফিকুল ইসলাম জানান, ডায়রিয়া আক্রন্ত বেশির ভাগই শহরের আলীনগর, কালিতলা, মসজিদপাড়া, মিস্ত্রীপাড়া, বালুবাগান, চাঁদলাই, ও পিটিআই এলাকার নারী-পুরুষ ও শিশু।

উল্লেখ্য, গতবছর ঠিক এই সময়ে পৌরসভার সরবরাহকৃত পানি পান করে শহরের আলীনগর, হুজরাপুর, কালিতলা, মসজিদপাড়া, মিস্ত্রীপাড়া, বালুবাগান, চাঁদলাই, শিবতলা, নতুনহাট ও পিটিআই এলাকার ব্যাপক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিল এবং পরে ঢাকার মহখালীর ল্যাবে পরীক্ষা করার পর সেই পানিতে ডায়রিয়ার জীবাণু ধরে পড়ে।

বিডি-প্রতিদিন/০১ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow