Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১ জুন, ২০১৬ ১৭:২৫
গোদাগাড়ীতে দুই ট্রাক নিয়ে ভেঙে পড়লো বেইলি ব্রিজ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
গোদাগাড়ীতে দুই ট্রাক নিয়ে ভেঙে পড়লো বেইলি ব্রিজ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হরিশংকপুর এলাকার বেইলি ব্রিজটি দুইটি সিমেন্টবাহী ট্রাক নিয়ে ভেঙে পড়েছে।বুধবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একটি ট্রাকের চালক ও হেলপার গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, গোদাগাড়ীর বিজয়নগর-মাটিকাটা বাইপাস সংযোগ সড়কের হরিশংকপুর এলাকায় অবস্থিত লোহার এই ব্রিজটি বেশ কয়েক বছর আগে থেকেই ক্ষতিগ্রস্ত অবস্থায় ছিল। তাই সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে সেতুর দুই পাশে ‘পাঁচ টনের অধিক যান চলাচল নিষেধ’ লেখা সম্বলিত দু'টি সাইনবোর্ড লাগানো ছিল। তবে দেখভালের কোনো লোক না থাকায় হরহামেশাই ব্রিজটির ওপর দিয়ে পাঁচ টনের বেশি ওজনের যানবাহন চলাচল করতো। বুধবার ভোরে হঠাৎ দুটি ট্রাক নিয়ে ব্রিজটি বিকট শব্দে ভেঙে পড়ে। পরে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর স্থানীয়রা একটি ট্রাকের ভেতর থেকে আহত চালক-হেলপারকে উদ্ধার করে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।
    
রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী ইউনুস আলী জানান, বুধবার ভোরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে একটি দুর্ঘটনা ঘটে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ওই সড়কের গাড়িগুলো বিকল্প পথ হিসেবে বিজয়নগর-মাটিকাটা বাইপাস সংযোগ সড়কে চলাচল শুরু করে। খবর পেয়ে সকালেই তিনি ঘটনাস্থলে যান। ট্রাক দুইটিকে উদ্ধারের তৎপরতাও চলছে। সিরাজগঞ্জ থেকে একটি বেইলি সেতু এনে সেখানে বসানোর ব্যবস্থা করা হচ্ছে। শিগগিরই যান চলাচল শুরু হবে বলেও জানান তিনি।

 

বিডি-প্রতিদিন/ ০১ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow