Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ জুন, ২০১৬ ২০:৪০
ফেনীতে ছাত্রলীগ নেতা হত্যায় ৭ জনের যাবজ্জীবন
জমির বেগ্, ফেনী
ফেনীতে ছাত্রলীগ নেতা হত্যায় ৭ জনের যাবজ্জীবন

বহুল আলোচিত ছাত্রলীগ নেতা বিমল হত্যা মামলায় ফেনীতে ৭ জনের যাবজ্জীবন ও ৬ জনকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে  ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা এ রায় প্রদান করেন।  

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন: আবদুল নোমান, আবদুল মোতালেব, মোশারফ হোসেন, খোরশেদ আলম, জসিম উদ্দিন, জহির ও সবুজ। মামলার সকল আসামি পালাতক রয়েছেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী (এপিপি) দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক জানান, ১৯৯৭ সালের ২৭ অক্টোবর ফেনীর ফুলগাজী উপজেলার জিএমহাট উচ্চ বিদ্যালয় মাঠে প্রকাশ্যে বিমল চন্দ্র রায়কে দুর্বৃত্তরা মাথায় ইট দিয়ে আঘাত করে হত্যা করে। ঘটনার ২দিন পর নিহতের ভাই পরিমল চন্দ্র রায় ৩৬জনকে আসামি করে ফুলগাজী থানায় মামলা দায়ের করেন। মামলা চলাকালীন সময় আসামি রফিক উল ইসলাম মজুমদার মারা যান এবং নিজাম উদ্দিন নিজাম ওরফে নিজাম ডাকাত র‌্যাবের ক্রস ফায়ারে নিহত হন।  

দীর্ঘ শুনানির পর আদালত বুধবার এ মামলার রায় প্রকাশ করেন। মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও ২ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ বছরের জেল প্রদান করেন। ৬ আসামির ৭ বছর করে জেল ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের জেল প্রদান করেন। ৬ আসামির মধ্যে ৫ আসামির হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। বাকী আসামিদের খালাস দেয়া হয়। মামলার আসামি পক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন খান।  

 

বিডি-প্রতিদিন/ ০১ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow