Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ৩ জুন, ২০১৬ ২২:৪০
লামায় বন্য হাতির আতঙ্কে বাড়িছাড়া ৫ গ্রামের মানুষ
অনলাইন ডেস্ক
লামায় বন্য হাতির আতঙ্কে বাড়িছাড়া ৫ গ্রামের মানুষ
ফাইল ছবি

বান্দরবানের লামা উপজেলার সরইয়ে বন্য হাতির আতঙ্কে বসতবাড়ি ছেড়েছে ইউনিয়নে ৫ গ্রামের ২ শতাধিক পরিবার। গত এক সপ্তাহ ধরে এই সব গ্রামে বন্য হাতির ধারাবাহিক আক্রমণ, ভাংচুর, এলাকায় অবস্থান ও মানুষ নিহত-আহতের ঘটনায় বাড়ি-ঘর ছেড়ে তারা অন্য এলাকায় গিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন তাদের অনেকে।

সরই ইউনিয়নের চেয়ারম্যান ফরিদ উল আলম জানান, ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ঢেঁকিছড়া মুখ, কালির ঝিরি, আন্ধারি, জামালপুর পাড়া ও গয়ালমারাসহ ৫ গ্রামের মানুষ ২দিন যাবৎ হাতির আতঙ্কে ঘর-বাড়ি ছেড়ে খোলা আকাশের নিচে জীবন যাপন করছে।

এদিকে, এ ঘটনায় প্রশাসনের সহায়তা চেয়েছে এলাকাবাসী। গত ৫ দিনে হাতির আক্রমণে ২ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। হাতিপাল এ পর্যন্ত ১৫টি ঘর-বাড়ি ভাংচুর করেছে। এছাড়া মাঠের ফসল, সবজি, বাগান ও ক্ষেত খোলা নষ্ট করছে। অতি শীঘ্রই ব্যবস্থা গ্রহণ না করা হলে ক্ষয়-ক্ষতি ও প্রাণহানি আরও বাড়তে পারে বলে মনে করছেন এলাকাবাসী।

দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, এই বিষয়ে বন বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কয়েক দফা ফোনালাপ ও মিটিং করেছি। তবে সংশ্লিষ্ট বন-বিভাগের কোন পদক্ষেপ এখনও চোখে পড়েনি।
 
বিডি-প্রতিদিন/০৩ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow