Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ জুন, ২০১৬ ১৬:৩৮
ঠাকুরগাঁওয়ে আইনজীবীদের তোপের মুখে ক্ষমা চাইলেন এসপি
ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে আইনজীবীদের তোপের মুখে ক্ষমা চাইলেন এসপি

জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও জেলা জর্জ কোর্টের জিপি আলতাফুর রহমান ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমদের কাছে লাঞ্ছিত হওয়ার পর অবশেষে আইনজীবীদের তোপের মুখে ক্ষমা চাইলেন ।

রবিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সভা কক্ষে এক সমঝোতার মাধ্যমে পুলিশ সুপার কর্তৃক লাঞ্ছিত করার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বলে আইনজীবীরা জানিয়েছেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার পুলিশ সুপার ফারহাত আহমদের কাছে একটি মামলার বিষয়ে জেলা জর্জ কোর্টের জিপি আলতাফুর রহমান সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এক পর্যায়ে পুলিশ সুপার অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং রুম থেকে বের করে দেয়। পরে ওই আইনজীবী তাৎক্ষণিকভাবে জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করলে জরুরি সভার ডাক দেওয়া হয়। সভার সিদ্ধান্ত মতে প্রতিবাদ সভা, মানববন্ধন, স্মারকলিপিসহ বিভিন্ন কর্মসূচি গৃহীত হয়। কর্মসূচির অংশ হিসেবে রবিবার সকালে জেলা আইনজীবী সমিতির সাধারণ সভার আহ্বান করা হয়। 

সভা শেষে জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জেলা আইনজীবী সমিতির কক্ষে এসে চা চক্রে যোগ দেয়। এ সময় পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জেলা জর্জ কোর্টের জিপি আলতাফুর রহমানের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেন বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

জেলা জর্জ কোর্টের জিপি আলতাফুর রহমান জানান, যেহেতু পুলিশ সুপারের সাথে ভুল বোঝাবুঝি হয়েছিল। তাই আমি আমার আইনজীবীদের সাথে আলোচনার মাধ্যমে বিষয়টি সমঝোতা করেছি। এসপি সাহেব ওই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

পুলিশ সুপার ফারহাত আহম্মেদদের কাছে এ বিষয়ে জানতে চাইলে একাধিকবার ফোন করে পাওয়া যায়নি। 

জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস জানান, যেহেতু অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটেছিল তাই কয়েকজনের উদ্যোগে বিষয়টি সমঝোতা করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ০৫ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow