Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ৬ জুন, ২০১৬ ০০:১২
আশুলিয়ায় ট্রাক চাপায় পোশাক শ্রমিক নিহত, ভাংচুর-অবরোধ
নাজমুল হুদা, সাভার:
আশুলিয়ায় ট্রাক চাপায় পোশাক শ্রমিক নিহত, ভাংচুর-অবরোধ

আশুলিয়ায় ট্রাক চাপায় গালেনুর (৪২) নামের এক নারী পোশাক শ্রমিক নিহতের প্রতিবাদে একটি ট্রাকে আগুন ও ১০টি গাড়ি ভাংচুর করেছে শ্রমিকরা। এ সময় তারা দেড় ঘন্টার বেশি সময় আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়ক অবরোধ করে রাখে। রবিবার রাত দশটার দিকে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত পোশক শ্রমিক ঘোষবাগ এলাকার মনু মাষ্টারের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় অনন্ত গার্মেন্টস লিমিটেড নামক পোশাক কারখানায় হেলপার হিসেবে চাকুরি করতেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী গার্মেন্টস শ্রমিকরা বলেন, রবিবার রাত পৌনে দশটার দিকে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় অনন্ত গার্মেন্টেসে ছুটির পর বাড়িতে ফিরছিলেন গালেনুর। রাত দশটা পাচ মিনিটে তিনি আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কের ঘোষবাগ বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে পেছন দিক থেকে আসা একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই নারী শ্রমিকের মৃত্যু হয়। এ সময় ঘটনাস্থলে উপস্থিত থাকা বিভিন্ন কারখানার শ্রমিকরা উত্তেজিত হয়ে ট্রাকে ব্যাপক ভাংচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। তারা মহাসড়কে চলমান আরও প্রায় দশটি গাড়িতে ব্যাপক ভাংচুর চালায়। খবর পেয়ে আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে।

এছাড়া রাত সোয়া ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকরা আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়ক অবরোধ করে রেখেছিল। খবর পেয়ে শিল্প পুলিশ ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিতে ব্যার্থ হয়।
 
এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, নিহত পোশাক শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এছাড়াও উত্তেজিত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow