Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ জুন, ২০১৬ ১৮:৪৭
'সরকারী নীতিমালা মেনে সাগরে মাছ শিকার করা যাবে'
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
'সরকারী নীতিমালা মেনে সাগরে মাছ শিকার করা যাবে'

সরকারী নীতিমালা মেনে টেকনাফের নাফনদী ও সাগরে মাছ শিকার করা যাবে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ কক্সবাজার সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ তানভীর আলম খাঁন। তিনি বলেছেন, মৎস্য অধিদপ্তর যে সব নির্দেশনা দিয়েছে তা মেনে আপনাদের মাছ শিকার করতে হবে। তবে মৎস্যজীবিদের ভবিষ্যতের জন্য সরকার যে পরিকল্পনা গ্রহন করেছে সে পরিকল্পনা অনুযায়ী আমরা কাজ করছি। সে পরিকল্পনা বাস্তবায়ন করলে উপকৃত হবেন আপনারা।  

সোমবার সকাল ১১ টার দিকে টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়াস্থ এজাহার মিয়ার মাঠে জেলেদের সাথে মতবিনিময় ও সচেতনতা মূলক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সন্ত্রাসীদের নাফনদীতে যাতায়তের সহযোগিতা না করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, দেশীয় জলসীমায় মাছ শিকার ও দুর্ঘটনা কবলিত না হতে সর্তক থাকতে হবে। তবে মৎস্যজীবিদের সমস্যার নিয়ে সংশ্লিষ্ট প্রশাসন উদ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে মাছ শিকারে কিছুটা সহনশীল থাকবে এবং সার্বিক সহযোগিতা প্রদান করবে বলেও জানান তিনি।  

২ বর্ডার র্গাড ব্যাটলিয়ান অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম, টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) আব্দুল মজিদ, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র সাংবাদিক আব্দুল্লাহ মনির, উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ হুমায়ুন মুর্শেদ, জেলেদের মধ্যে বক্তব্য রাখেন, হাজী হাসন আলী, জাফর আলম, ইবনে আমিন, মাষ্টার চন্দ্র সেন, প্রকাশ দাশ প্রমুখ। এসময় স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/০৬ জুন ২০১৬/হিমেল-১২

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow