Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ জুন, ২০১৬ ০৯:০৯
বগুড়ায় শিয়া মসজিদে হামলাকারী 'বন্দুকযুদ্ধে' নিহত
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
বগুড়ায় শিয়া মসজিদে হামলাকারী 'বন্দুকযুদ্ধে' নিহত

বগুড়ার শিবগঞ্জে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ কাওছার (২৫) নামে এক জেএমবি সদস্য নিহত হয়েছেন। এ ঘটনার পুলিশের ২ কনেস্টবল আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, দু’টি গুলির খোসা, পাঁচটি হাতবোমা, দু’টি ছুরি ও একটি চাপাতি উদ্ধার করেছে।

বুধবার ভোর রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানান জেলার মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি বি সার্কেল) গাজিউর রহমান।

নিহত কাওসার বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের হরিপুর বাসস্ট্যান্ডের পাশের কানুপুর শিয়া মসজিদে গত বছর বোমা হামলা মামলার আসামি।

গাজিউর রহমান জানান, জেলা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জেএমবি সদস্য কাওছারকে গ্রেফতারে শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের জামতলী ব্রিজের নিকট অভিযান চালায়। ভোর রাত সাড়ে ৩টার দিকে ৩/৪ জন যুবক ব্যাগ হাতে ব্রিজের কাছাকাছি এলে পুলিশ তাদের থামতে বলে। এসময় ওই যুবকরা পুলিশকে লক্ষ্য করে ২/৩টি হাতবোমা নিক্ষেপ করে। এসময় পুলিশ পাল্টা গুলি ছুঁড়লে জেএমবি সদস্যরাও গুলি করতে করতে পালাতে থাকে। এক পর্যায়ে গোলাগুলি থেমে যাওয়ার পর স্থানীয়দের সহযোগিতায় গুলিবিদ্ধ জেএমবি সদস্য কাওছারকে আটক করে পুলিশ। এরপর তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে পুলিশ তাদের নিকট সংরক্ষিত ছবি দেখে নিশ্চিত হয় যে, নিহত যুবক জেএমবি সদস্য এবং গত বছর শিয়া মসজিদে বন্দুক হামলার ঘটনায় সরাসরি জড়িত ছিল।

''বন্দুকযুদ্ধে পুলিশের দুই কনস্টেবল আবু রায়হান ও আলতাফ হোসেন হাত বোমার স্প্রিন্টারের আঘাতে আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ''

এএসপি গাজী আরও জানান, নিহত কাওসার এজহার নামীয় আসামি ছিল না। আদালতে একজন আসামির ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে কাওসার বোমা হামলার সাথে জড়িত বলে স্বীকারোক্তি দেয়। এরপর থেকে তাকে গ্রেফতারের চেষ্টা করা হয়। মামলাটি বর্তমানে শিবগঞ্জ থানার পরিদর্শক কামরুজ্জামান তদন্ত করছেন।

বিডি-প্রতিদিন/০৮ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow