Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ জুন, ২০১৬ ১৬:৫৩
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি
সাভার প্রতিনিধি
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতন ও কারখানা খুলে দেওয়ার দাবিতে একটি কারখানার শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করেছে। আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার ইউনিক এলাকায় মেসার্স ব্রাইন নীট কম্পোজিট নামের পোশাক কারখানার শ্রমিকরা এ কর্মসূচি পালন করে।

পুলিশ ও শ্রমিকরা বলেন, আশুলিয়ার ইউনিক এলাকার মেসার্স ব্রাইন নীট কম্পোজিট কারখানা কর্তৃপক্ষ গত তিন মাস যাবত্ শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ নিয়ে তালবাহানা করে আসছিল। আর এ কারনেই ওই কারখানার শ্রমিকরা কয়েকদিন যাবৎ বকেয়া বেতন পরিশোধের দাবিতে কারখানার ভেতরেই বিক্ষোভ করে।

এদিকে, আজ বুধবার সকালে শ্রমিকরা কাজের উদ্দেশ্যে কারখানায় পৌঁছালে মূল ফটকের সামনে তালা ঝুলতে দেখে উত্তেজিত হয়ে উঠে। এসময় ওই কারখানার সামনেই শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতন পরিশোধ ও কারখানা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের কারখানার সামনে থেকে সরিয়ে দিতে চাইলে শ্রমিকরা মূল ফটকের সামনে বসে পড়ে অবস্থান কর্মসূচি পালন করতে থাকে। এক পর্যায়ে দুপুরের দিকে শ্রমিকরা ইউনিক বাসস্ট্যান্ড এলাকায় বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়ক অবরোধ করতে চাইলে পুলিশ তাদেরকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সকাল থেকেই বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে। তবে তারা মহাসড়ক অবরোধ করতে চাইলে তাদেরকে সরিয়ে দেওয়া হয়। এছাড়াও যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই কারখানর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হযেছে বলেও তিনি জানান।

বিডি-প্রতিদিন/৮ জুন ২০১৬/শরীফ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow