Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ১১:২৪
কালের কণ্ঠের অফিস ভাংচুরের প্রতিবাদে ইবি প্রেসক্লাবের নিন্দা
ইবি প্রতিনিধি
কালের কণ্ঠের অফিস ভাংচুরের প্রতিবাদে ইবি প্রেসক্লাবের নিন্দা

কুষ্টিয়ায় দৈনিক কালের কণ্ঠের অফিসে ভাংচুর ও প্রতিনিধিকে হত্যার হুমকির প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি। ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি পৃথক পৃথক প্রেস বার্তায় এ ঘটনার তীব্র নিন্দা জানান।

প্রত্যক্ষদশীরা জানান, গত ৭ জুন কালের কণ্ঠে ‘কুষ্টিয়ায় রাজত্ব হানিফ লীগের’ শীর্ষক শিরনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদের জের ধরে গতকাল বুধবার দুপুরে কালের কণ্ঠের কুষ্টিয়া অফিসে ব্যাপক ভাংচুর চালায় হানিফ পন্থী নেতাকর্মী ও সন্ত্রাসীরা। এছাড়া হানিফের ব্যক্তিগত সহকারি রাজু কালের কণ্ঠের কুষ্টিয়া প্রতিনিধি তারিকুল ইসলাম তারেককে ফোনে হত্যার হুমকি দিয়েছেন বলে জানা গেছে।

ইবি প্রেস ক্লাবের সভাপতি আবদুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবাদপত্র রাষ্ট্রের  চতুর্থ স্তম্ভ। এটি ছাড়া একটি রাষ্ট্র সঠিকভাবে চলতে পারে না। তাই আমরা মনে করি সংবাদপত্রের উপর হামলা, গণতন্ত্রের টুটি চেপে ধরার নামান্তর। এই হামলা ভাংচুর ও হত্যার হুমকি স্বাধীন মত প্রকাশ ও মুক্ত সাংবাদিকতাকে বাধাগ্রস্থ করবে। এ ঘটনায় আমারা শঙ্কিত। এ ধরনের ঘটনা কোনো সভ্য সমাজের মানুষ ঘটাতে পারে না। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মোস্তফা যুবাইর আলম ও সাধারণ সম্পাদক শাহজাহান নবীন স্বাক্ষরিত অপর এক প্রেস বার্তায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

 

বিডি-প্রতিদিন/৯ জুন ২০১৬/শরীফ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow