Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ১৫:১৪
বরিশালে গৃহবধূর মাথা ন্যাড়া করায় মামলা
অনলাইন ডেস্ক
বরিশালে গৃহবধূর মাথা ন্যাড়া করায় মামলা

বরিশালের গৌরনদী উপজেলায় যৌতুক না পেয়ে ফাতেমা আক্তার (১৮) নামে এক গৃহবধূকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার ঘটনায় আদালতে মামলা হয়েছে।

আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শিহাবুল ইসলাম মামলাটি আমলে নিয়ে গৃহবধূর অভিযুক্ত স্বামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং শাশুড়ির বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে এই আদেশ দেন আদালত।

নির্যাতনের শিকার ফাতেমা আক্তার বাদী হয়ে বেলা সাড়ে ১১ টার দিকে ওই আদালতে তার স্বামী শাহীন আকন, ভাসুর মাহাবুব আকন ও শাশুড়ি শামসুন্নাহার বেগমকে আসামি করে মামলা করেন। আসামিদের বাড়ি গৌরনদী উপজেলার বাটাজোর এলাকায়।

বাদী পক্ষের আইনজীবী আতিকুর রহমান জুয়েল আদালতে দায়ের হওয়া আরজির বরাত দিয়ে জানান, ২০১৬ সালের ১০ জানুয়ারি ফাতেমার সঙ্গে শাহীন আকনের বিয়ে হয়। এসময় সাধ্যমত আসবাপত্র ও স্বর্ণালংকার দিয়ে ফাতেমাকে শ্বশুরবাড়ি পাঠানো হয়। কিন্তু বিয়ের পর থেকে যৌতুকের জন্য স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন বিভিন্ন সময়ে ফাতেমার ওপর শারীরিক নির্যাতন করতেন।

কিন্তু ভ্যানচালক বাবার আর্থিক অবস্থার কথা চিন্তা করে তিনি সব নির্যাতন সহ্য করতেন। একপর্যায়ে স্বামী শাহীন আকন ওয়ার্কশপের মিস্ত্রির কাজ ছেড়ে দিয়ে দুবাই যাওয়ার সিধান্ত নেন। এজন্য তিনি ৩ লাখ টাকা যৌতুক দাবি করেন স্ত্রীর কাছে।
 
টাকা দিতে অপারগতা প্রকাশ করলে গত ৮ মে স্বামী শাহীন আকন, ভাসুর মাহাবুব আকন ও শাশুড়ি শামসুন্নাহার বেগম মিলে ফাতেমাকে মুখ বেঁধে নির্যাতন করে। এরপর মাথার চুল কেটে ন্যাড়া করে দেয়। এ সময় তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়। খবর পেয়ে ফাতেমার বাবার বাড়ির লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow