Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ১৫:১৫
আপডেট : ৯ জুন, ২০১৬ ১৫:১৬
পার্বতীপুরে জমি নিয়ে সংঘর্ষে একজন নিহত, আহত ৬
রিয়াজুল ইসলাম, দিনাজপুর
পার্বতীপুরে জমি নিয়ে সংঘর্ষে একজন নিহত, আহত ৬

জমির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে দিনাজপুরের পার্বতীপুরে দু’পক্ষের সংঘর্ষে সাইবুদ্দিন (৪৫) নামে একজন নিহত এবং ৬ আহত হয়েছেন।

বুধবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার মোমিনপুর ইউনিয়নের রোস্তমনগর ডুঙ্গু পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে নিহতের ভাতিজি রোজিনা বেগম (২৫), মা মমিরন নেছা (৮০), ভাই মমিনুল ইসলাম (৫০) ও জামিল হোসেনকে (৩৫) দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং স্ত্রী জাহানারা বেগম (৩৫) ও মেয়ে শাহানাজ বেগম (১৪) পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা জানান, নিহত সাইবুদ্দিনের বাড়ির পাশে তার নিঃসন্তান ফুফু মমেনা বেগম (৬৫)’র ৯ শতক জমি রয়েছে। এ জমির মালিকানা ও দখল নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। এনিয়ে থানায় ও স্থানীয় পর্যায়ে কয়েক দফা শালিস বৈঠকও হয়। তবে শেষ পর্যন্ত কোন সুরাহা হয়নি। গত ৭ জুন জমির দখল নিয়ে দু’পক্ষের মধ্যে বাক-বিতণ্ডা ও মারামারি হয়। এতে সাইবুদ্দিনের স্কুল পড়ুয়া কন্যা শাহানাজ বেগম আহত হয়। এর জের ধরে বুধবার রাত ১১টার দিকে মমেনা বেগমের সমর্থক ৩০/৪০ ব্যক্তি লাঠি সোঠা নিয়ে সাইবুদ্দিনের বাড়িতে হামলা চালায় ও ভাংচুর করে। এতে বাধা দিতে গিয়ে সাইবুদ্দিন ও তার পরিবারের ৬ সদস্য আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় সাইবুদ্দিনকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। বুধবার রাত তিনটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।   

বিডি-প্রতিদিন/০৯ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow