Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ১৭:৪৪
১৩-১৪ জুন রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:
১৩-১৪ জুন রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ

রাঙামাটির বরকল উপজেলার ৪নং ভূষণছড়া ইউনিয়নের ছোটহরিণার ভোট কেন্দ্রের ফলাফল স্থগিত ও পুনরায় নির্বাচনের দাবিতে আগামী ১৩ ও ১৪ জুন টানা ৩৬ ঘন্টা রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ঘোষণা করেছেন পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির সভাপতি সন্তু লারমা।

তিনি বলেন, রাঙামাটিতে ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হয়নি।

নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ প্রশাসনে সহযোগিতায় ভোট ডাকাতির করে জেএসএসের সমর্থীত প্রার্থীর বিজয় ছিনিয়ে নিয়েছে। তা পাহাড়ের জুম্মজাতি মেনে নিবেনা। তাই ভুষণছড়ার ইউনিয়নে দ্রুত পুনরায় নির্বাচন দেওয়া না হলে পাহাড় আবারও অশান্তি হয়ে উঠবে। তার দায়ভার সরকারকে নিতে হবে বলে হুমকি দেন তিনি।

বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙামাটি জন সংহতি সমিতির জেলা শাথার উদ্যেগে বরকলের ভূষনছড়া ইউনিয়নে পুনঃ নির্বাচনে দাবিতে আয়োজিত গণ সমাবেশে সন্তু লারমা এ ঘোষণা দেন।

সমাবেশে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাঙামাটি জেলা সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটিরবরকল সদর উপজেলা চেয়ারম্যান মনি চাকমা, আদিবাসী ফোরাম পার্বত্য অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনের আহবায় বিজয় কেতন চাকমা, জে এস এস নেতা উদয়ন ত্রিপুরা প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ০৯ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow