Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ২১:৪৯
'সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ চোরাগোপ্তা হামলা চালাচ্ছে'
অনলাইন ডেস্ক
'সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ চোরাগোপ্তা হামলা চালাচ্ছে'

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন করে সরকার উৎখাতে ব্যর্থ হয়ে একটি পক্ষ সরকার হটানোর জন্য এখন চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। সরকারের বিরুদ্ধে ঈর্ষান্বিত হয়ে এ হামলা চালানো হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মহাসড়ক পরিদর্শন করে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে মহাসড়কের পাশে দোকান বসিয়ে রাস্তা দখল করতে দেওয়া হবে না। মহাসড়কে সিএনজি, থ্রি হুইলারসহ ব্যাটারি চালিত কোনো যানবাহন মহাসড়কে চলাচল করতে দেওয়া হবে না। ঢাকা শহরে নতুন করে সিএনজি চালিত অটোরিকশা নামানোর কোনো পরিকল্পনা মন্ত্রণালয়ের নেই। তবে হাইকোর্টের নির্দেশনার আলোকে নতুনভাবে পাঁচ হাজার অটোরিকশা নামানোর বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের মতামত চাওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঐতিহ্যবাহী সোনারগাঁওয়ের গ্র্যান্ড-ট্রাঙ্ক রোডের সংস্কার কাজ রমজান মাসের আগেই শেষ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা করা সম্ভব হয়নি।

ঈদের আগেই ওই রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করতে মন্ত্রী সড়ক ও জনপথ বিভাগ (সওজ) প্রকৌশলী ও ঠিকাদারকে নির্দেশ দেন। সংস্কার কাজে গাফিলতি করা হয়েছে। এ কাজে নতুন করে আর কোনো গাফিলতি পরিলক্ষিত হলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ, কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরীফুল আলমসহ সড়ক ও জনপথ বিভাগ সওজের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিডি-প্রতিদিন/ ০৯ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow