Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ জুন, ২০১৬ ০৮:৩১
সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা নিহত
মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা:
সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা নিহত

সাতক্ষীরার তালায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মোজাফফর সানা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে গুলিসহ একটি আগ্নেঅস্ত্র ও একটি মটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ভোরে তালা উপজেলার মাগুরা ইউনিয়নের চারাবটতলায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহত মোজফফর সানা দোহার গ্রামের আবদুল গফফার সানার ছেলে। তিনি পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির মোজাফফর বাহিনীর প্রধান ছিলেন। তার বিরুদ্ধে তিনটি হত্যা, ছয়টি ডাকাতি সহ ১৮টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক কামাল হোসেন জানান, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল রাতে মাগুরা ইউনিয়নের চারা বটতলা এলাকায় টহলে ছিল। এ সময় মটরসাইকেলে তিনজন আরোহী দ্রুত বেগে চলে যাবার চেষ্টা করলে পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। সাথে সাথে তারা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে ও গুলি ছোড়ে। এতে পুলিশের দুই সদস্য আহত হন। জবাবে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে মটরসাইকেল চালক গুলিবিদ্ধ হয়ে পড়ে যায়। অন্যরা দ্রুত পালিয়ে যায়। পুলিশ আহত ব্যক্তিকে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির মোজাফফর সানা হিসাবে চিহ্ণিত করে। সঙ্গে সঙ্গে তাকে তালা হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। আহত পুলিশের দুই কনস্টেবলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এস আই কামাল হোসেন আরও জানান মোজফফর সানার বিরুদ্ধে সাতক্ষীরা ও নওগাঁ জেলার বিভিন্ন থানায় হত্যা, ছয়টি ডাকাতি সহ ১৮টি মামলা রয়েছে। মোজফফর সানা তালিকাভুক্ত সন্ত্রাসী হওয়ায় পুলিশ তাকে খুঁজছিল। পুলিশ ঘটনাস্থল থেকে ব্যবহৃত মটরসাইকেল, একটি দেশীয় সাটার গান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে।
খবর পেয়ে সাতক্ষীরার সহকারী পুলিশ সুপার (এএসপি) আতিকুল হক ও গোয়েন্দা পুলিশের একটি দল ঘটনাস্থলে গেছেন। তারা পলাতক অপর দুই সন্ত্রাসীকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি। একই সাথে তালা থানায় অস্ত্র, বোমা ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/ এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow