Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ জুন, ২০১৬ ১৪:০৭
সাভারে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ১০
সাভার প্রতিনিধি
সাভারে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ১০

সাভারে মাইক্রো ইনটিস্টিউট অব টেকনোলজি কলেজের কলেজের শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষে দশ শিক্ষার্থী আহত হয়েছে। কলেজ ছাত্র নিহতের প্রতিবাদে আজ শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে বৃহস্পতিবার রাতে রানা প্লাজার সামনে থেকে রাস্তা পারাপারের সময় যাত্রীবাহী বাসের চাপায় ওই কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী পিযজু (২৩) নিহত হয়।

পুলিশ ও শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক পার হচ্ছিলেন পিযজু। এসময় নবীনগর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এদিকে, কলেজ শিক্ষার্থীরা নিহতের প্রতিবাদে আজ শুক্রবার দুপুর ১২টার দিকে পলিটেকনিকের সকল শিক্ষার্থীরা সাভারের পাকিজা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এসময় তারা ঘাতক বাস চালক ও বাসটিকে আটকের দাবি জানায়। এসময় ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশে সুষ্টি হয় তীব্র যানজটের। প্রায় পৌনে এক ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখার পর সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের উপর লাঠিচার্য করলে শুরু হয় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া। এতে দশ শিক্ষার্থী আহত হয়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাইক্রো ইনটিস্টিউট অব টেকনোলজি কলেজের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, তাদের সহপাঠি মৃত্যুর প্রতিবাদে তারা ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল তারা। এসময় সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের উপর লাঠিচার্জ শুরু করে।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে বলেও তিনি জানান।

 

বিডি-প্রতিদিন/১০ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow