Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ জুন, ২০১৬ ১৭:০৯
লক্ষ্মীপুরে কৃষক পরিবারে হামলা, আহত ৫
লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরে কৃষক পরিবারে হামলা, আহত ৫

লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় খবির উদ্দিন নামে এক কৃষক পরিবারের নারী-শিশুসহ ৫ জন আহত হয়েছেন।

এসময় বসতঘর ভাংচুর ও লুটপাট করে ওই পরিবারকে ভিটে ছাড়া করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সকালে রামগতি উপজেলার চরসিতা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ বিষয়ে ভুক্তভোগী কৃষক লক্ষ্মীপুরের পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন বলে জানান।

অভিযোগে জানাযায়, স্থানীয় কৃষক খবির উদ্দিনের সাথে একই এলাকার নূরনবী গংদের সাথে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ ব্যাপারে খবির উদ্দিন আদালতে একটি মামলা করেন। এতে ক্ষিপ্ত হয়ে সকালে নূরনবী ও তার লোকজন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে খবিরদের বাড়িতে হামলা করে। এসময় পরিবারের সদস্যদের মারধর করে বাড়ি থেকে গবাদী পশু, মূল্যমান মালামাল, ফসলাদিসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুটে নেয় বলে অভিযোগ করেন খবির। হামলায় খবির উদ্দিন (৫০), মোস্তাফা কামাল (৬০), সাব্বির হোসেন বাবর (১৮), সেলিনা আক্তার (৪০) ও লিমন (৬) আহত হন।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থেকে খবির উদ্দিন জানান, সন্ত্রাসী হামলায় ভিটেমাটি, সহায়-সম্বল হারিয়ে আমরা এখন নি:স্ব অবস্থায় আছি। ভয় ও আতঙ্কে পরিবারের সদস্যরা  বাড়িতে যেতে না পারছেনা।

এব্যাপারে জানতে লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিনকে মুঠো ফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন জানান, সীমানা বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত হয়েছে শুনেছি। অভিযোগ ফেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/ ১১ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow