Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ জুন, ২০১৬ ১৭:২৩
লালমনিরহাটে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ, এক শিশুর মৃত্যু
লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ, এক শিশুর মৃত্যু

লালমনিরহাটের ৫ উপজেলায় হঠাৎ ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। শনিবার সকালে এ রোগে আক্রান্ত হয়ে তানজিলা (২মাস) নামের এক শিশু সদর হাসপাতালে মারা গেছে।

তানজিলা সদরের ধরলাপাড় গ্রামের তবিজউদ্দিনের শিশু কন্যা বলে জানা গেছে। এছাড়া এ রোগে আক্রান্ত হয়ে জেলার ৫টি হাসপাতালে আরো অর্ধ-শতাধিক শিশু ভর্তি হয়েছে।

চিকিৎসক সংকট ও ওষুধ সরবরাহ না থাকায় চিকিৎসা সেবা ব্যাহত হওয়ার অভিযোগ করেছেন অভিভাবকরা। হাসপাতালে গিয়েও প্রয়োজনীয় চিকিৎসা মিলছে না বলে জানিয়েছেন অভিভাবকরা। সরকারি হাসপাতালে ডায়রিয়ার প্রচুর ওষুধ সরবারহ থাকলেও চিকিৎসক ও নার্সরা সে ওষুধ রোগীদের দিচ্ছেন না বলে অভিযোগ করেছেন হাসপাতালে আসা রোগীর স্বজনরা।

হাসপাতালগুলো সূত্রে জানা গেছে, গত দু'দিনে জেলার ৫টি হাসপাতালে ৪৭ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে। ডায়রিয়া রোগে আক্রান্ত শিশু রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।

লালমনিরহাট সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো: আজমল হক জানান, ডায়রিয়ায় মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রচণ্ড গরমের সাথে হিথস্ট্রোক হয়। এ কারণেই ডায়রিয়ার প্রকোপ একটু বেড়েছে। তবে ভয়ের কিছু নেই।

বিডি-প্রতিদিন/ ১১ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow