Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ জুন, ২০১৬ ২০:৩২
ঝালকাঠিতে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু, ঝড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ
ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু, ঝড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ঝালকাঠির কাঁঠালিয়ায় বজ্রপাতে লাকি আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

শনিবার বিকেল সাতে তিনটায় ছোট কৈখালী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবারের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য মো. শাহআলম জানান, সকাল ৯টায় কাঁঠালিয়ায় ঘূর্ণিঝড় হয়। এতে গাছ পড়ে আওড়াবুনিয়া ইউনিয়নে ব্যপক ক্ষতি হয়। সকাল থেকেই এ উপজেলায় ঝড়ো আবহাওয়া বিরাজ করছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে ছোট কৈখালী গ্রামে বাড়ির পাশে একটি জলাশয়ে দুপুরে বাঁশ ও কাপড়ের তৈরি ফাঁদ দিয়ে (স্থানীয়ভাবে এটিকে ‘ছাবি’ বলে) মাছ শিকার করছিলেন ফারুক খানের স্ত্রী লাকি আক্তার। বিকেল সাড়ে তিনটার দিকে তার পাশেই একটি কলাগাছের ওপর বজ্রপাত হয়। এতে আক্রন্ত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত গৃহবধূ লাকি আক্তার দুই সন্তানের জননী। তার স্বামী ঢাকায় চাকুরি করেন।

অপরদিকে একই সময় আমুয়ায় বজ্রপাতে এক কৃষকের দুইটি গাভী মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে বজ্রপাতে রাজাপুর উপজেলার উত্তমপুর গ্রামে শাকিব হাওলাদার নামে এক কিশোর আহত হয়েছে। তাকে রাজাপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ভর্তি করা হয়েছে বলে তার বাবা রুবেল হাওলাদার জানিয়েছেন।

অপরদিকে সকালে কাঁঠালিয়ায় ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে পুরো উপজেলা। সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া ঘূর্ণিঝড়টি ৩০ মিনিট স্থায়ী হয়। এতে উপজেলার বিভিন্নস্থানে বিধ্বস্ত হয় অর্ধশত আধাকাঁচা ঘরবাড়ি। ঘর চাপা পড়ে অনন্ত ১০জন আহত হয়েছেন। উপড়ে পড়েছে তিনশতাধিক ফলজ ও বনজ গাছ। এছাড়াও কলাবাগান ও পানের বরজ ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়েছে। ঘূর্ণিঝড়ের পর থেকে উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। অনেক স্থানে গাছ উপড়ে  রাস্তায় পড়ে যান চলাচল বন্ধ রয়েছে।
কাঁঠালিয়া থানার পরিদর্শক (ওসি) জাহিদ হোসেন জানান, বজ্রপাতে গৃহবধূর মৃত্যু হয়েছে। সকাল থেকেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বিডি-প্রতিদিন/ ১১ জুন ১৬/ সালাহ উদ্দীন

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow