Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ জুন, ২০১৬ ১৬:২৬
ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালিত
ঠাকুরগাঁও প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালিত

'উৎপাদন থেকে পণ্য ভোগ, শিশু শ্রম বন্ধ হোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ক্লিয়ার প্রজেক্ট ঠাকুরগাও ও ক্লিন নেটওর্য়াক ঠাকুরগাওয়ের বাস্তবায়নে ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

আজ রবিবার সকালে ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইএসডিও ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসক হল রুমে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঠাকুরগাও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস। আরও বক্তব্য রাখেন জেলা স্বর্ণকার মালিক সমিতির সহ-সভাপতি সুকুমার রায়, সাংবাদিক এসএম জসিম , ইএসডিও ক্লিয়ার প্রজেক্ট অফিসার সুজন খান প্রমুখ।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন পৌরসভা কাউন্সিলর বৃন্দ, জেলা স্বর্ণকার মালিক ও শ্রমিক সমিতি, হোটেল মালিক ও শ্রমিক সংগঠন জেলা অটোমোবাইল মালিক ও শ্রমিক সংগঠন, ক্লিন নেটওয়ার্ক সদস্যভুক্ত এনজিও প্রতিনিধি, স্কুলশিক্ষকসহ সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবৃন্দ।

পরে জেলা প্রশাসক ঝুঁকিপূর্ণ শিশু শ্রমে নিয়োজিত ও উদ্ধারকৃত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

বিডি-প্রতিদিন/১২ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow