Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ জুন, ২০১৬ ০৯:২৬
ইউপি নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে
রাঙামাটিতে ৩৬ ঘণ্টার সড়ক-নৌপথ অবরোধ শুরু
রাঙামাটি প্রতিনিধি
রাঙামাটিতে ৩৬ ঘণ্টার সড়ক-নৌপথ অবরোধ শুরু

রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল করে ভোট কারচুপির প্রতিবাদে এবং পুনঃনির্বাচনের দাবিতে পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির ডাকে আজ রাঙামাটিতে ৩৬ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ শুরু হয়েছে।

আজ সোমবার ভোর ৬টা থেকে রাঙামাটিতে অবরোধ শুরু করে ওই সংগঠনেরর নেতাকর্মীরা।

অবরোধের কারণে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দুরপাল্লার ও অভ্যন্তরীণ রুটে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। নৌপথেও সকল নৌযান বন্ধ রয়েছে। শহরের চলাচলের একমাত্র মাধ্যম অটোরিক্সাসহ কোনো ধরনের হালকা যানবাহন চলাচল করছে না। বৃষ্টি উপেক্ষা করে অবরোধ সমর্থনকারীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করছেন। তবে নাশকতা এড়াতে শহরের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

উল্লেখ্য, ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদের ছাট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট জালিয়াতি, কেন্দ্র দখল করে তাদের প্রার্থীকে বিজয়ী করার অভিযোগ আনেন তারা।   পরে সম্প্রতি রাঙামাটিতে এক বিক্ষোভ সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় লারমা ওরফে সন্তু লারমার রাঙামাটিতে ৩৬ ঘণ্টার অবরোধ ঘোষণা করেন।

বিডি-প্রতিদিন/১৩ জুন ২০১৬/শরীফ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow