Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ জুন, ২০১৬ ১৪:০৯
তনুর দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট আদালতে জমাদান
কুমিল্লা প্রতিনিধি
তনুর দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট আদালতে জমাদান

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনুর দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট আদালতে জমা দিয়েছে কুমিল্লা সিআইডি। আজ সোমবার দুপুর সোয়া ১২টার দিকে রিপোর্টটি আদালতে জমা দেয়া হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা সিআইডির পরিদর্শক গাজী মোহাম্মদ ইব্রাহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের বাসার নিকট একটি জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়। পরদিন কুমিল্লা মেডিকেল কলেজে তনুর প্রথম ময়নাতদন্ত করেন ডা. শারমিন সুলতানা। গত ৪ এপ্রিল দেয়া হয় প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন। ওই প্রতিবেদনে তনুকে হত্যা ও ধর্ষণের আলামত না থাকায় দেশব্যাপী সমালোচনার মুখে পড়ে ফরেনসিক বিভাগ।

তবে আদালতের নির্দেশে ৩০ মার্চ দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য তনুর মরদেহ জেলার মুরাদনগরের মির্জাপুর গ্রামের কবর থেকে উত্তোলন করে ডিএনএ নমুনা সংগ্রহ ও দ্বিতীয় ময়নাতদন্ত করা হয়। ডিএনএ রিপোর্টে তনুর কাপড়ে তিনজন পুরুষের বীর্য পাওয়া যায় বলে বলা হয়। পরে অবশ্য গতকাল দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ করা হলে সেখানে তনুর মৃত্যুর আগে যৌন সম্পর্কের কথা বলা হলেও ধর্ষণের কথা বলা হয়নি। সেইসঙ্গে দ্বিতীয় ময়নাতদন্তেও তনুর মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত করা যায়নি।

 

বিডি-প্রতিদিন/১৩ জুন ২০১৬/শরীফ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow