Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৫ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ১৫:৩৬
আপডেট :
পাবনায় আশ্রম সেবক হত্যাকাণ্ডে শিবির নেতা রিমান্ডে
পাবনা প্রতিনিধি:
পাবনায় আশ্রম সেবক হত্যাকাণ্ডে শিবির নেতা রিমান্ডে

পাবনায় ঠাকুর অনুকূলচন্দ্র সেবাশ্রমের সেবায়েত নিত্য রঞ্জন পান্ডেকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতারকৃত শিবির নেতা আরিফুল ইসলামের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার বেলা ১২টায় আরিফুলকে আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পাবনা আমলি আদালত-১ এর বিচারক ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজিমুদ্দৌলা এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মুন্সি আব্দুল কুদ্দুস বলেন, গ্রেফতারকৃত শিবির নেতা আরিফুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই ঘটনার সাথে সম্পৃক্ততা পাওয়া গেছে। তাকে রিমান্ডে নিয়ে অধিক জিজ্ঞাসাবাদ করলে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা পুলিশের। তাই আদালতে হাজির করে প্রথমে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে।   

প্রসঙ্গত, এর আগে শনিবার রাত ১১টার দিকে পাবনার চর ঘোষপুর থেকে পাবনা শহর ছাত্র শিবিরের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আরিফুল ইসলামকে আটক করা হয়। তাকে আটক করে থানায় নিয়ে আসার পথে পুলিশের গাড়ি রাস্তার পাশের একটি খালে পড়ে গেলে আরিফ ও কয়েকজন পুলিশ আহত হয়। আরিফসহ আহত পুলিশ সদস্যদের পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষ হবরা পর আরিফুলকে মঙ্গলবার আদালতে হাজির করা হয়।  

গত শুক্রবার ভোরে পাবনার হেমায়েতপুরে ঠাকুর অনুকূলচন্দ্র সেবাশ্রমের সেবায়েত নিত্য রঞ্জন পান্ডেকে কুপিয়ে হত্যা করে দূর্বৃত্তরা। পরে ঠাকুর অনূকূল চন্দ্র সেবাশ্রমের সাধারন সম্পাদক যুগল কিশোর ঘোষ বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন।    

উল্লেখ্য, শুক্রবার ১০জুন ভোরে পাবনার হেমায়েতপুরে ঠাকুর অনুকুল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সেবক নিত্যরঞ্জন পান্ডে (৬২)-কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।  

এ হত্যাকাণ্ডের ঘটনায় আশ্রমের সাধারণ সম্পাদক যুগল কিশোর ঘোষ শুক্রবার রাতে সদর থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা করেন। নিত্যরঞ্জন গোপালগঞ্জ সদরের আরুয়া কংশু গ্রামের মৃত রসিক লাল পান্ডের ছেলে। তিনি প্রায় ৪০ বছর ধরে পাবনার ঠাকুর অনুকূল চন্দ্রের আশ্রমের সেবক ছিলেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস পাবনার এই হত্যাকাণ্ডের দায়িত্ব স্বীকার করে বার্তা দিয়েছে বলে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানিয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ১৪ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow