Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ১৬:০৫
চৌদ্দগ্রামের চিওড়া সরকারি কলেজে শিক্ষক সংকট চরমে
চৌদ্দগ্রাম প্রতিনিধি:
চৌদ্দগ্রামের চিওড়া সরকারি কলেজে শিক্ষক সংকট চরমে

কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া সরকারি কলেজে শিক্ষক সংকটের কারণে পাঠদান ব্যাহত হচ্ছে। নয় মাস ধরে কোনো শিক্ষক নেই জীববিজ্ঞান ও সমাজকর্ম বিভাগে। এছাড়া বাংলা বিভাগে শিক্ষকের তিনটি পদই ছয় মাস ধরে শূন্য।

জানা গেছে, ১৯৬৯ সালে কলেজটি প্রতিষ্ঠা করা হয়। ১৯৮৭ সালের ১৯ সেপ্টেম্বর কলেজটি জাতীয়করণ হয়। এখানে বর্তমানে উচ্চ মাধ্যমিক ও স্নাতক শ্রেণীর (পাস কোর্স) ৯০০ শিক্ষার্থী রয়েছেন। এ কলেজের শিক্ষকের মোট ২৪টি পদ রয়েছে। এর মধ্যে অধ্যক্ষের পদ একটি, সহকারী অধ্যাপকের দুটি ও প্রভাষকের ২১টি। এর মধ্যে প্রভাষকের ২১টি পদের মধ্যে ১২টি পদ শূন্য রয়েছে। এছাড়া বাংলা বিভাগে ৩টি পদের মধ্যে ৩টিই শূণ্য, হিসাববিজ্ঞান ও গণিত বিভাগে দুটি করে পদ, জীববিজ্ঞান ও সমাজকর্ম বিভাগে প্রভাষকের একটি করে পদ, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগে তিনটি পদের মধ্যে একটি, রাষ্ট্রবিজ্ঞান বিভাগে দুটি পদের মধ্যে একটি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে দুটি পদের মধ্যে একটি খালি রয়েছে।

কলেজ কর্তৃপক্ষ সূত্র বলেছে, কর্মচারীদের ১৯টি পদের মধ্যে ১০টি খালি। পরিচ্ছন্নতাকর্মীর একটি পদের মধ্যে একটি, এমএলএসএসের নয়টি পদের মধ্যে তিনটি, দক্ষ বেয়ারার চারটি পদের মধ্যে তিনটি, হিসাবরক্ষক একটি পদের মধ্যে একটি ও অফিস সহকারীর তিনটির মধ্যে দুটি শূন্য।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ এস এম আশরাফ হোসেন বলেন, ‘প্রতি মাসেই শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে শিক্ষকের পদ শূন্যের বিষয়টি জানানো হয়’।


বিডি প্রতিদিন/১৪ জুন ২০১৬/হিমেল-২১




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow