Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ২০:৪৫
নেত্রকোনায় বিএনপির ৩৮ নেতাকর্মী জেল হাজতে
নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনায় বিএনপির ৩৮ নেতাকর্মী জেল হাজতে

নির্বাচন পূর্ব সহিংসতার ঘটনায় বিএনপির ৬১ জন নেতা-কর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলায় ৩৮ আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আসামিরা অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজেস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।  

মঙ্গলবার বিকালে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজেস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক আলমগীর কবীর শিপন এ আদেশ দেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে প্রকাশ, গত ২৮ মে নেত্রকোনা সদর উপজেলার আমতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী ক্যাম্প বিএনপি প্রার্থীর সমর্থকরা মশাল জ্বালিয়ে ভাংচুর করে। আওয়ামী প্রার্থী আলতাবুর রহমানের পিটুয়া নির্বাচনী ক্যাম্পে বিএনপি মনোনীত প্রার্থী শফিউল্লাহ কর্মী সমর্থকরা হামলা চালিয়ে নির্বাচনী ক্যাম্প ভাংচুর ও আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় আওয়ামী লীগ প্রার্থী আলতাবুর রহমান বাদী হয়ে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৬১ জন নেতাকর্মীকে আসামী করে ২৯ মে রাতে নেত্রকোনা মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করে। মামলার প্রেক্ষিতে বিএনপির ৬১ জন নেতাকর্মী মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানায়। বিচারক আলমগীর কবীর শিপন মামলার ২৩ জন আসামির জামিন মঞ্জুর করেন। বাকি ৩৮ জন আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

 

বিডি-প্রতিদিন/ ১৪ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow