Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ জুন, ২০১৬ ১৪:৩৩
চাঁপাইনবাবগঞ্জে ১ কি.মি. রাস্তার বেহাল দশা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে ১ কি.মি. রাস্তার বেহাল দশা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাত্র ১ কিলোমিটর রাস্তার জন্য প্রায় ২০ হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। সরেজমিনে দেখা গেছে, মনাকষা ইউনিয়নের উত্তর খড়িয়াল গ্রামের পূর্ব প্রান্ত হতে পারচৌকা গ্রামের বীরেন মোড় পর্যন্ত রাস্তার এ বেহাল দশা।

 

এ রাস্তা দিয়ে ১০টি গ্রামের বিভিন্ন পেশার  ২০ হাজার মানুষ যাতায়াত করে থাকেন। এ রাস্তা অতিক্রম করেই ১০-১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের যাতায়াত করতে হয়। কিন্তু মাত্র ১ কিলোমিটর রাস্তায় ছোট বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছে।  

এছাড়া এ রাস্তার  মাঝে চকের নদীর উপর পুটির ঘাটের ব্রীজটির অবস্থা আরও নাজুক। ব্রীজটি দু’পাশের হেয়ারিং করা ইটগুলো স্থানীয়রা চুরি করে নিয়ে গেছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া ব্রীজটির দু’পাশের প্রতিরোধ প্রাচীর ধ্বংস হয়ে গেছে।  

ফলে সামান্য বৃষ্টি হলেই রাস্তা দিয়ে যাতায়াত বন্ধ হয়ে যাবার উপক্রম হয়। স্থানীয়রা জানান, এরাস্তা টুকু মেরামতের জন্য দীর্ঘ ১০ বছর ধরে ইউপি চেয়ারম্যান, মেম্বার, এলজিইডি অফিসসহ বিভিন্ন দপ্তরে একাধিকবার মৌখিকভাবে জানানোর ফলেও কোন সুরাহা মেলেনি।  

এ ব্যাপারে ইউপি মনাকষা চেয়ারম্যান কামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বেশ কয়েকবার এলজিইডি অফিসে ও উপজেলা নির্বাহী কার্যালয়ে বিষয়টি জানানো হয়েছে কিন্তু প্রতিকার পাওয়া যায়নি। এদিকে উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন জানান, বরাদ্দ না থাকায় রাস্তা মেরামত করা সম্ভব হচ্ছে না। তবে বরাদ্দ পেলেই জরুরী ভিত্তিতে ওই রাস্তাটি মেরামত করা হবে।

 

বিডি প্রতিদিন/১৫ জুন ২০১৬/হিমেল-১৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow