Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ জুন, ২০১৬ ১৫:০৭
উখিয়ায় নির্বাচনী ফলাফল জটিলতা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
উখিয়ায় নির্বাচনী ফলাফল জটিলতা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

কক্সবাজারের উখিয়া উপজেলার ৩ নং হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফল নিয়ে সৃষ্ট জটিলতা ৫ কার্য দিবসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম ও জাফর আহমদের বেঞ্চে দীর্ঘ শুনানী শেষে এ রায় দেয়।

 

রায়ে উভয়পক্ষকে ডেকে সঠিক সমঝোতা করে ‘নিষ্পত্তি’র মাধ্যমে প্রতিবেদন আদালতে পাঠাতে বলা হয়েছে। গত ১২ জুন বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এসএম শামসুল হক বাবুল হাইকোর্টে এ পিটিশনটি (নং-৭৬৬০) দায়ের করেন।  

গত ৪ জুন হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে এসএম শামসুল হক বাবুল ৬২৯ ভোট বেশী পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেও ফলাফল জালিয়াতি করে আওয়ামী লীগের প্রার্থী শাহা আলমকে বিজয়ী ঘোষণার আভিযোগ আনা হয়। এই অভিযোগের সূত্র ধরে আদালতের আশ্রয় নেয় চেয়ারম্যান প্রার্থী এসএম শামসুল হক বাবুল।

দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, ৪ জুন ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসারের সরবরাহ করা ফলাফল বিবরণী অনুযায়ী মোট ৯ ভোট কেন্দ্রে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী এসএম শামসুল হক বাবুল ৭ হাজার ৮৪৯ ভোট এবং আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের  প্রার্থী শাহা আলম ৭ হাজার ২১৯ ভোট পান।  

৬২৯ ভোট বেশী পেয়ে বিএনপির প্রার্থী এসএম শামসুল হক বাবুল বিজয়ী হওয়ার কথা। কিন্তু জন রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলমের নির্দেশে তার ভাই আওয়ামী লীগের প্রার্থী শাহ আলমকে বিজয়ী ঘোষণা করে প্রশাসন।  

ভোটের ফলাফল তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, সবকটি কেন্দ্রের ফলাফল ঠিক থাকলেও হলদিয়া পালং পাতাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকার প্রাপ্ত ভোট ৩৬১ এর স্থলে ১০৬৩ দেখানো হয়। এতে ৭৩ ভোটে নৌকার প্রার্থীকে বেশি দেখিয়ে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হয়।  


বিডি প্রতিদিন/১৫ জুন ২০১৬/হিমেল-২১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow