Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ জুন, ২০১৬ ১৬:৫১
রাঙামাটিতে জেএসএসের অবরোধ বন্ধ না হলে পাল্টা কর্মসূচির হুমকি
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:
রাঙামাটিতে জেএসএসের অবরোধ বন্ধ না হলে পাল্টা কর্মসূচির হুমকি

বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন নির্বাচন নিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) রাঙামাটি অবরোধ বন্ধ না হলে পাল্টা কর্মসূচির হুমকি দিয়েছে বাঙ্গালী ভিত্তিক সংগঠনগুলো।

বুধবার সকালে জেলার বরকল উপজেলা সদরে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ হুঁশিয়ারি উচ্চারণ করে ওই সংগঠনের নেতারা।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ নেতা মামুনুর রশিদ মামুন, আরিফুল রহমান আরিফ, আব্দুল সবুর তালুকদার প্রমুখ।

এদিকে একই অভিযোগে রাঙামাটি শহরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ, নাগরিক পরিষদ, পার্বত্য যুব ফ্রন্টের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তরা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান সন্তু লারমা সরকারের সুযোগ সুবিধা ভোগ করে রাষ্ট্রদ্রোহী কাজ করছে। নির্বাচনের ইস্যুকে কেন্দ্র করে সাধরাণ মানুষ হয়রানীর করে চলেছে। জেএসএসের এহেন হটকারি মূলক সিদ্ধান্তকে রাঙামাটিবাসী মেনে নেবেন না। আগামী ১৯জুন হতে ২১ জুনের জেএসএস অবরোধ প্রত্যাহার করে না নিলে অন্যথায় ওই দিন রাস্তায় নামলে প্রতি উত্তর জবাব দেওয়া হবে। এই জন্য ওই দিনের ভয়াবহ পরিস্থিতির জন্য সন্তু লারমা ও তার সন্ত্রাসী বাহিনী জেএসএসকে এর দায়-ভার নিতে হবে।

এর আগে পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী ছাত্র পরিষদের উদ্যোগে বরকল বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে সমাবেশে মিলিত হয়।

বিডি-প্রতিদিন/ ১৫ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow