Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ জুন, ২০১৬ ১৩:৩৯
মাদারীপুরে শিক্ষকের উপর হামলার ঘটনায় মামলা
মাদারীপুর প্রতিনিধি
মাদারীপুরে শিক্ষকের উপর হামলার ঘটনায় মামলা

মাদারীপুর সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীর উপর হামলার ঘটনায় আটক গোলাম ফাইজুল্লাহ ফাহিমসহ ৬ জনের নামোল্লেখ করে মাদারীপুর সদর থানায় একটি হত্যা চেষ্টা মামলা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন তাকসিন সামলাম ওরফে সামিল (২০), শাহরিয়ার হোসেন পলাশ (২০), মেজবাহ (১৯), রায়হান (২০) ও জাহিন (২০)।

এছাড়াও অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পুলিশের পক্ষ থেকে এসআই আউব আলী বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং- ৪৫ (১৬-০৬-১৬)

নির্ভরযোগ্য সূত্র জানায়, মাদারীপুর সরকারী নাজিম উদ্দিন কলেজের প্রভাষক রিপন চক্রবর্তীর উপর হামলার ঘটনায় দুটি গ্রুপ অংশ নেয়। এতে সরাসরি অংশ নেয় গোলাম ফাইজুল্লাহ ফাহিম এবং তাকসিন সামলাম ওরফে সামিল (২০) ও শাহরিয়ার হোসেন পলাশ (২০)। বাকিরা ব্যাকআপ টিম হিসেবে কাজ করে। আরও জানা গেছে, তাদের উদ্দেশ্য ছিল মাদারীপুরে টার্গেট কিলিং শেষ করে অন্য জেলায়ও একই ধরনের মিশন সার্থক করা। তবে গোলাম ফাইজুল্লাহ ফাহিম জনতার হাতে আটক হওয়ায় তাদের মিশন ব্যর্থ হয়।

এদিকে, হামলায় আটক ফাহিমকে নিয়ে বুধ ও বৃহস্পতিবার দু'দিন কয়েক দফা অভিযান চালানো হয়েছে। এতে বিশেষ কোনো তথ্য বেড়িয়ে না আসায় এই অভিযান অব্যাহত রয়েছে বলে জানা যায়। এছাড়া মাদারীপুর সদর থানা থেকে ১২ সদস্যের একটি টিমসহ একাধিক গোয়েন্দা সংস্থা মাঠে কাজ করছে।

মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, গ্রেফতার ফাহিমসহ ৬ জনের নাম উল্লেখ করে মাদারীপুর সদর থানায় একটি মামলা হয়েছে। তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে ফাহিম বিভিন্ন নিষিদ্ধ জঙ্গি সংগঠনে জড়িত থাকার কথা বলেছে। অধিকতর তথ্যের জন্য তার ১৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

উল্লেখ্য, গত বুধবার বিকেল ৫টার দিকে সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সামনের কলেজের প্রভাষক রিপন চক্রবর্তীর ভাড়া বাসায় হামলা চালায় ৩ জন দুর্বৃত্ত। এ সময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা।   প্রভাষকের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে পালিয়ে যাবার সময় গোলাম ফাইজুল্লাহ ফাহিম (২০) নামে একজনকে আটক করে পুলিশে সোর্পদ করে জনতা।

 


বিডি-প্রতিদিন/১৭ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow