Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ জুন, ২০১৬ ১৮:৩০
বাগেরহাটে টার্গেট কিলিং প্রতিরোধে 'বাঁশের লাঠি কমিটি'
বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটে টার্গেট কিলিং প্রতিরোধে 'বাঁশের লাঠি কমিটি'

বাগেরহাটে টার্গেট কিলিং ঠেকাতে প্রশাসন সাধারণ মানুষের হাতে বাশেঁর লাঠি তুলে দিয়ে গ্রামে গ্রামে প্রতিরোধ কমিটি (ডিফেন্স পার্টি) গঠন করেছে। 

শুক্রবার সকালে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের কালি মন্দিরের সামনে গ্রামবাসীদের নিয়ে গঠন করা গ্রাম প্রতিরোধ কমিটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সম্প্রতি সারাদেশে টার্গেট কিলিং বেড়ে যাওয়ায় বাগেরহাটের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন এই উদ্যোগ নিয়েছে।

কাড়াপাড়া কালি মন্দিরের সভাপতি তপন কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য দেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা, বাগেরহাট মডেল থানার ওসি মো. মিজানুর রহমান খান, কাড়াপাড়া ইউপি চেয়ারম্যান শেখ বশিরুল ইসলাম, ইউপি সদস্য দিদারুল আলমসহ অন্যরা।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, ‘গুটিকয়েক লোক দেশকে অস্থিতিশীল করে তুলেছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে এসব টার্গেট কিলিং বন্ধ করা সম্ভব। গ্রামপর্যায় থেকে সকলকে সচেতন হতে হবে। তাহলেই এমন গুপ্ত হত্যা করতে সন্ত্রসীরা সাহস পাবে না।’

জেলা পুলিশ সুপার নিজামুল হক মোল্যা বলেন, বাগেরহাটের নয়টি উপজেলার ৭৫টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে এই কমিটি গঠন করা হয়েছে। জনপ্রতিনিধি, মসজিদ, মন্দির, গীর্জা উপসনালয়ের প্রতিনিধির সমন্বয়ে গঠিত কমিটির সদস্যরা গুপ্ত হত্যা ঠেকাতে বাঁশের লাঠি ও বাঁশি নিয়ে পাহারা দেবে। এসব এলাকায় অপরিচিত কাউকে দেখে সন্দেহ হলে তাকে ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেবে। ওই কমিটির সদস্যদের নিজেদের হাতে আইন তুলে না নিতে আহ্বান জানানো হয়েছে।

 

বিডি প্রতিদিন/১৭ জুন ২০১৬/হিমেল-১৪




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow