Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ জুন, ২০১৬ ১৯:৪৫
মৌলভীবাজারে অস্ত্রসহ হরকাতুল জিহাদ সদস্য আটক
মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারে অস্ত্রসহ হরকাতুল জিহাদ সদস্য আটক

নিষিদ্ধ ঘোষিত সংগঠন হরকাতুল জিহাদ সদস্য ও ২০০৫ সালে সারা দেশে সিরিজ বোমা হামলার আসামি লুৎফুর রহমান হারুনকে (৩৭) অস্ত্রসহ আটক করেছে পুলিশ। সে উপজেলার কর্মধা ইউপির উত্তর বুধপাশা গ্রামের মজির উদ্দিনের ছেলে।

 

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি বিশেষ দল মৌলভীবাজারের কুলাউড়া থেকে তাকে আটক করে। আজ পুলিশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার উপজেলার কর্মধা ইউপির উত্তর বুধপাশা এলাকায় নিষিদ্ধ জঙ্গী সংগঠনের সক্রিয়কর্মী জড়ো হবার খবর পেয়ে এক অভিযান চালানো হয়। এসময় ১টি দেশীয় তৈরী এলজি (লোকাল গান) ২টি কার্তুজ ও ১টি ছোরাসহ লুৎফুর রহমান হারুনকে আটক করা হয়।  

পুলিশ আরও জানায়, জঙ্গি লুৎফুর ২০০৫ সালের সিরিজ বোমা হামলায় জড়িত ছিল। এরপর সে ২০০৭ সাল পর্যন্ত ভারতের দেওবন্দ মদ্রাসায় লেখাপড়া করে। পরে দিল্লী রেলষ্টেশন থেকে এ্যাক্লুসিভ প্লানিং এ্যাক্ট এবং ফরেনার্স এ্যাক্ট-এ আটক হয়ে ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত ভারতের তিহার জেলে কারাভোগ করে। আটক জঙ্গী সদস্য লুৎফুর রহমান হারুনের বিরুদ্ধে জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে।  

বিডি প্রতিদিন/১৭ জুন ২০১৬/হিমেল-১৬

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow