Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৪:০১
টেকনাফে সাড়ে ৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার
আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)
টেকনাফে সাড়ে ৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৪ কোটি ৬০ লাখ টাকা মূল্যের এক লাখ ৩২ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি ও কোস্টগার্ড।

শনিবার সকাল ও শুক্রবার রাতে দু'টি পৃথক অভিযানে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

বিজিবি সূত্রে জানায়, শনিবার সকাল ১০টার দিকে ২ বর্ডার র্গাড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্নেল মো. আবু জার আল জাহিদের নেতৃত্বে বিজিবির টহল দল হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ১৪ নং ব্রীজের পাশ্ববর্তী জইল্লারদ্বীপ এলাকায় অভিযান চালায়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে এক লাখ ইয়াবা ভর্তি একটি প্যাকেট উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

এছাড়া, শুক্রবার রাতে বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট নাফিউর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল টেকনাফ স্থলবন্দর সংলগ্ন চেরিং খাল এলাকায় অভিযানে যায়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা অর্তকিত হামালা চালিয়ে পালিয়ে যায়। কোস্টগার্ড তাদের ধাওয়া করলে পাচারকারীরা একটি ছোট কালো রংয়ের কার্টুন ফেলে দিয়ে জঙ্গলের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে তল্লাশি চালিয়ে ওই কার্টুনের ভেতর থেকে ৩২ হাজার পিস ইযাবা উদ্ধার করা হয়। পরে উদ্ধার ইয়াবাগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়।

বিডি-প্রতিদিন/১৮ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow