Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৪:১৬
স্মার্ট প্রেট্রোলিং টিমের অভিযান
সুন্দরবনে মাছ শিকারের অভিযোগে ৭ জেলে আটক
শেখ আহ্সানুল করিম, বাগেরহাট:
সুন্দরবনে মাছ শিকারের অভিযোগে ৭ জেলে আটক

সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে কারেন্ট জালসহ আটক ৭ জেলেকে আটক করেছে ওয়ার্ল্ড হ্যরিটেজ বনের সুরক্ষায় অভিযানে থাকা স্মার্ট প্রেট্রোলিং টিমের সদস্যরা।

শুক্রবার রাতে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সুপতি ফরেস্ট অফিসের বলেশ্বর নদীর দক্ষিণ পাড় থেকে একটি ফিশিং ট্রলার ও নৌকাসহ আটক এসব জেলের শনিবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

আটক জেলরা হলেন মিজান খা, রুবেল খা, শাহদাৎ, মিজান হাওলাদার, আবুল হাসেম, রুবেল হোসেন ও রহিম বাদশা। আটককৃত জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার চরদোয়ানী ও বাগেরহাটের শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামে।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক কামাল উদ্দিন আহমেদ জানান, সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে আটক জেলেরা মাছ শিকার করছিলো। এসময়ে স্মার্ট প্রেট্রোলিং টিমের সদস্যরা ফিশিং ট্রলার ও নৌকাসহ ৭ জেলেকে আটক করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৫ হাজার ৩শ’ ফুট নিষিদ্ধ কারেন্ট জাল। স্মার্ট প্রেট্রোলিং টিমের সদস্যরা ট্রলার-নৌকা ও জালসহ আটক ৭ জেলেদের রাতেই সুপতি ফরেস্ট অফিসে হস্তান্তর করে।

শনিবার দুপুরে আটক জেলেদের বিরুদ্ধে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেম করে নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকারের অভিযোগে বন আইনের ২৬/১ (ক) ধারায় মামলা দায়ের করে বাগেরহাটের বিচারিক আদালতে পাঠানো হয়। এরপর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী আসামিদের কারাগারে পাঠাবার নির্দেশ দেন।

বিডি-প্রতিদিন/১৮ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow