Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৭:২৬
যারা মানুষ হত্যা করছে তারা ইসলামের শত্রু: সংস্কৃতি মন্ত্রী
নীলফামারী প্রতিনিধি:
যারা মানুষ হত্যা করছে তারা ইসলামের শত্রু: সংস্কৃতি মন্ত্রী

ধর্মের নামে যারা মানুষ হত্যা করছে তারা ইসলাম ধর্মের শত্রু মন্তব্য করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, অস্থিরতা, নৈরাজ্য ও আতঙ্ক সৃষ্টি করার জন্যই উগ্রপন্থি গোষ্ঠী এসব ঘটনা ঘটাচ্ছে। 

জঙ্গি ও গুপ্ত হত্যাকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি বলেন, তারা পুলিশ, প্রকাশক,  লেখক, ভিন্ন মতাবলম্বি, হিন্দু,  বৌদ্ধ, খ্রিস্টানদের হত্যা করছে। মানুষরুপী এসব দেশদ্রোহীদের পাওয়া গেলে তাদের ধরে পুলিশে সোপর্দ করার আহবান জানান তিনি। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ শেষ করার লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশকে উন্নয়নে শক্ত অবস্থানে নিয়ে যাচ্ছেন ঠিক তখনই স্বাধীনতা বিরোধী অপশক্তি অপতৎপরতা চালাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

শনিবার দুপুরে নীলফামারী সদরের চড়াইখোলা ও সংগলশি ইউনিয়নে চার কিলোমিটার রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

২০১৮ সালের মধ্যে প্রত্যেক বাড়ি বিদ্যুতের আলোয় আলোকিত হয়ে উঠবে উল্লেখ করে তিনি বলেন, নীলফামারী সদরে আগামী তিন বছরে এলজিইডির আওতায় ৩'শ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পন্ন হবে। প্রতি বছরে ১'শ কোটি টাকা ব্যয় করা হবে উন্নয়ন কাজের জন্য। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, চড়াইখোলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাহফুজার রহমান শাহ  বক্তব্য দেন। 

উপজেলা প্রকৌশল দফতর সুত্র জানায়, রংপুর বিভাগ গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় সদর উপজেলার সংগলশি ইউনিয়নের কাজীরহাট-দালালের বাজার  দেড় কিলোমিটার রাস্তা উন্নয়নে প্রায় ৯৪ লাখ টাকা এবং বৃহত্তর রংপুর ও দিনাজপুর  জেলার গ্রামীন যোগাযোগ ও অন্যান্য অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ব্যয় হচ্ছে প্রায় ১ কোটি ৩৪ লাখ টাকা।
 
উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম জানান,  দেড় কিলোমিটার রাস্তা মেসার্স মহসেনা এন্টারপ্রাইজ এবং আড়াই কিলোমিটার রাস্তা মেসার্স মিশুক এন্টারপ্রাইজ নির্মাণ করছে। চলতি মাসের ৩০ জুনের মধ্যে রাস্তার নির্মাণ কাজ শেষ হবে বলে জানান তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা যুবলীগ সভাপতি সাহিদ মাহমুদ, ঠিকাদার মাহবুব উল আলম ও আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। 

 

বিডি প্রতিদিন/১৮ জুন ২০১৬/হিমেল-০৭




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow